সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৯ সেকেন্ড আগে
রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাক্ষর জাল করে ৩ কোটি টাকা মেরে দিলেন ব্যাংকের দুই কর্মকর্তা

যশোরে ঋণগ্রহীতার স্বাক্ষর জাল করে ঋণের টাকার পরিমাণ বৃদ্ধির পর পৌনে তিন কোটি টাকা আত্মসাতের মামলায় দুই ব্যাংক কর্মকর্তাকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

রোববার বিকেলে ইউসিবি ব্যাংকের ওই দুই কর্মকর্তা আত্মসমর্পণ করার পর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক (জেলা জজ) ইখতিয়ারুল ইসলাম মল্লিক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান।

তারা হলেন ইউসিবি ব্যাংক যশোর শাখার সাবেক ম্যানেজার ইউসুফ আলী ও খুলনা শাখার বর্তমান অপারেশন ম্যানেজার স্বপন কুমার আইচ। তাদেরকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ইউসিবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও খুলনা আঞ্চলিক প্রধান ফকির আক্তারুল আলম।

আদালত সূত্র জানায়, যশোর শহরের বেজপাড়ার বাসিন্দা আসাদুজ্জামান বাবু নিজস্ব ব্যবসাপ্রতিষ্ঠানের নামে ইউসিবি ব্যাংক থেকে ২০০৯ সালের ১৮ মে এক কোটি ৪৫ লাখ টাকার ঋণ গ্রহণ করেন। ঋণ নেয়ার সময় মর্টগেজ হিসেবে তার বন্ধু ব্যবসায়িক পার্টনার এই মামলার বাদী এমএ তুহিন ও তার দুই ভাইয়ের ৫৫ দশমিক ৩২ শতাংশ জমি বন্ধক রাখেন। ছয় মাসের মধ্যে ঋণের টাকা পরিশোধ করে সম্পত্তি দায়মুক্ত করার কথা চুক্তিপত্রে উল্লেখ করা হয়।

কিন্তু আসাদুজ্জামান বাবু সময়মতো ঋণের টাকা পরিশোধ না করে ব্যাংকের ম্যানেজার ইউসুফ আলী ও ক্রেডিট ইনচার্জ স্বপন কুমার আইচের সঙ্গে যোগসাজশে ঋণগ্রহীতার স্বাক্ষর জাল করেন। জাল করে স্বাক্ষর করা দলিলাদি ব্যবহার করে তিনটি ডিড অব এগ্রিমেন্ট অব ফারদার চার্জ সম্পাদন করে ঋণের টাকার পরিমাণ এক কোটি ৪৫ লাখ টাকার পরিবর্তে চার কোটি ২৫ লাখ টাকায় উন্নীত করেন।

ফলে বর্ধিত টাকাগুলো ব্যাংক থেকে উত্তোলন করে তারা আত্মসাৎ করেন। কিন্তু ঋণের টাকা পরিশোধের জন্য ব্যাংক কর্তৃপক্ষ মর্টগেজ দাতাদের কাছে চিঠি পাঠানোর পর তারা বিষয়টি জানতে পারেন। এরপর মর্টগেজ দাতা এমএ তুহিন বাদী হয়ে আসাদুজ্জামান বাবু, ওই দুই ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে ২০১৮ সালের অক্টোবরে আদালতে মামলা করেন। তদন্তের দায়িত্ব পাওয়ার পর মামলাটি ২০১৯ সালের ৩১ অক্টোবর দুর্নীতি দমন কমিশন (দুদক) আদালতে চার্জশিট দাখিল করে।

আসামিরা পুলিশি গ্রেফতার এড়াতে দীর্ঘদিন পালিয়ে থাকলেও রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন। সূত্র : জাগো নিউজ




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: