সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ২৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফ্রান্সে ক‌রোনা ভাইরা‌সে ১৯জনের মৃত্যু, সংসদ সদস্যসহ আক্রান্ত ১১২৬ জন


মো: আবুল কালাম মামুন : করোনাভাইরাসের ক্রমবর্ধমান পরিস্থিতিতে ৮ মার্চ বিকাল পর্যন্ত ফ্রা‌ন্সে ক‌রোনা ভাইরা‌সে ১৯জন মারা গেছেন এবং সংসদ সদস্য সহ আক্রান্ত ১১২৬জন। এর ম‌ধ্যে গুরুত্বর অসুস্থ ৩৩৬ জন যারা সার্বক্ষ‌নিক পর্য‌বেক্ষ‌নে র‌য়ে‌ছেন৷

জানা যায়, ফ্রান্সের জাতীয় সংসদে আরো ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত। একজন মহিলা সংসদ সদস্যকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বর্তমানে দুইজন সংসদ সদস্য এবং একজন রিফ্রেশমেন্ট বারের ইনচার্জ করোনা ভাইরাসে আক্রান্ত। তবে নতুন যে মহিলা সংসদ সদস্যকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে তার নাম প্রকাশ করা হয়নি। তার বর্তমান শারীরিক অবস্থা নিয়েও কোনো তথ্য দেওয়া হয় নি।

এছাড়া আরো ৬ জন কে পরীক্ষা করার জন্য নেওয়া হয়েছে। এদের মধ্যে ৫ জন সংসদ সদস্য এবং একজন কর্মচারী। আরো ৪ জনকে পরীক্ষার জন্য নেওয়া হয়েছিল কিন্তু তাদের নেগেটিফ রেজাল্ট এসেছে। বৃহস্পতিবার Haut-Rhin অঞ্চলের সংসদ সদস্য Jean-Luc Reitzer প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হোন। রিফ্রেশমেন্ট বারের ইনচার্জ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তার নিজ গৃহেই বিচ্ছিন্ন অবস্থায় আছেন। এছাড়া ইউনে‌স্কো সদর দ্প্ত‌রে মার্চ মা‌সের সকল অনুষ্টান স্থ‌গিত করা হ‌য়ে‌ছে এমন‌কি ইউনে‌স্কোর সকল সদস্য দেশ নি‌য়ে বাৎস‌রিক সভাও স্থ‌গিত করা হ‌য়ে‌ছে ৷ আজ থে‌কে সকল মে‌ট্রো‌তেও ভাইরাস সম্প‌র্কে সতর্কতা অবলম্ব‌নে ঘোষনা করা হ‌চ্ছে ৷

দিনে দিনে ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কিত প্রবাসী বাংলাদেশিরা। সবাইকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

দিন যত যাচ্ছে ফ্রান্সে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সংসদ সদস্য থেকে শুরু রেল কর্মচারী কেউ বাদ যাননি প্রাণঘাতী করোনা ভাইরাসের আক্রমণ থেকে। এ কারণে দেশটিতে বসবাসকারী বাংলাদেশিদের মধ্যে আতঙ্কের মাত্রা বেড়েই চলেছে।

তারা বলেন, আমরা নিজেদের এবং আমাদের সন্তানদের নিয়ে শঙ্কিত।

তবে আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি মানার পরামর্শ দিয়েছেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

তিনি বলেন, এই বিষয়ে সবাই সচেতন আছেন। রাষ্ট্রীয় পর্যায়ে সচেতন আছে। করোনা নিয়ন্ত্রণে সবাই এক সঙ্গে কাজ করবে বলেই আমার বিশ্বাস।
এদিকে করোনার কারণে ব্যবসায় আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন প্রবাসী ব্যবসায়ীরা।

করোনা ভাইরাসের কোন ভ্যাকসিন এখনো আবিষ্কার না হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে চলায় এখন গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: