সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে করোনা সেবা কেন্দ্র, ভয়ে হাসপাতালের সামনে বিক্ষোভ

মৌলভীবাজার জেলার কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হবে। এজন্য ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে শুরু করেছে স্বাস্থ্য বিভাগ। এরই মাঝে নোটিশ দিয়ে শনিবার (৭ মার্চ) থেকে হাসপাতালে সবধরণের রোগী ভর্তি করার কার্যক্রম বন্ধ করা হলেও রাতে সাধারণ মানুষের বিক্ষোভের মুখে আবারো রোগী ভর্তি করা শুরু করেছে কর্তৃপক্ষ।

রবিবার বিকেলে বিক্ষোভ করা হয়। এঘটনায় উপজেলার মানুষের মাঝে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৪ মার্চ ঢাকায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।

সভায় করোনা ভাইরাস প্রতিরোধ এবং প্রতিকারে করণীয় সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়। আলোচনা থেকে সিদ্ধান্ত নেয়া হয়, রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে জেলার করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

ফলে শনিবার থেকেই সবধরনের সাধারণ রোগীদের রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি অন্যান্য প্রস্তুতিও সম্পন্ন করা হচ্ছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. দেবেশ পোদ্দার স্বাক্ষরিত একটি নোটিশ হাসপাতালে সাটানো হয়েছে।

তবে করোনা আক্রান্তদের রাজনগরে হাসপাতালে রেখে চিকিৎসা সেবা দেয়ার সিদ্ধান্ত জানাজানি হলে সাধারণ মানুষের মাঝে ক্ষোভ ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। এজন্য শনিবার রাতেই রাজনগর সদর ইউনিয়ন পরিষদের হলরুমে এক জরুরী সভা শেষে এক প্রায় ৩ শতাধিক মানুষ বিক্ষোভ মিছিল বের করে।

শনিবার রাতে সাধারণ মানুষের ক্ষোভের মুখে হাসপাতালে আবারো রোগী ভর্তি কার্যক্রম শুরু করে হাসপাতাল কর্তৃপক্ষ। এদিকে ওই রাতেই করোনা আইসোলেশন সেন্টারের মালামাল আনা হবে খবর ছড়িয়ে পড়লে মানুষ হাসপাতালের প্রধান গেটে তালা ঝুলিয়ে দেয়। পরে পুলিশ এসে তালা খুলে দেয়।

অপরদিকে করোনা সেবাকেন্দ্র অন্যত্র সড়িয়ে নেয়ার দাবিতে মাইকিং করে রবিবার বিকেলে আবারো বিক্ষোভ করেছেন রাজনগর উপজেলা সদরের ব্যবসায়ী, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ।

রাজনগর উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে থেকে শুরু হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয় বিক্ষোভ মিছিলটি।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন- রাজনগর উপজেলা চেয়ারম্যান শাহজাহান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মিছবাহুদ্দোজা ভেলাই, সাধারণ সম্পাদক মনসুরনগর ইউপি চেয়ারম্যান মিলন বখত, সদর ইউনিয়নের চেয়ারম্যান দেওয়ান খয়রুল মজিদ ছালেক, টেংরা ইউপি চেয়ারম্যান টিপু খান, মুন্সিবাজার ইউপি চেয়ারম্যান ছালেক মিয়া প্রমুখ।

এদিকে করোনা সেবার জন্য গঠিত কমিটি রবিবার বিকেল ৪টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সভা করেছে। সভায় সিদ্ধান্ত হয়, করোনা ভাইরাসের আইসোলেশন সেন্টার রাজনগর থেকে সরিয়ে নেয়া। তবে, রাজনগর উপজেলার কোনো রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাদের চিকিৎসা রাজনগর হাসপাতালে করা যেতে পারে। অন্য কোনো উপজেলার মানুষ যাতে রাজনগরে চিকিৎসা নিতে না আসেন তার ব্যবস্থা করতে হবে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. দেবেশ পোদ্দার বলেন, গত ৪ তারিখে মন্ত্রনালয়ে সিদ্ধান্ত হয়েছে রাজনগর স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দেয়া হবে। সেই আলোকে নতুন রোগীদের আন্তঃবিভাগে ভর্তি না করতে নোটিশ দেয়া হয়েছিল।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: