fbpx

সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনাভাইরাস: নিউইয়র্কে জরুরি অবস্থা ঘোষণা

করোনাভাইরাস আতঙ্কে নিউইয়র্কে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেলে (৭ মার্চ) সেখানে ৮৯ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্তের পর জরুরি অবস্থা ঘোষাণা করেন নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো।

নিউইয়র্কের ওয়েচেস্টার কাউন্টিতে ৫৭ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা এখন ২৪ ঘণ্টা পর্যবেক্ষণ করছি।

গত শুক্রবার থেকে কাউন্টিতে ২৩ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়। নিউ রোচেলের এক আইনজীবী গেল সপ্তাহের শুরুর দিকে করোনায় আক্রান্ত হন। তারপর করোনাভাইরাসে আক্রান্ত হয় ওই ২৩ জন।

জরুরি অবস্থা ঘোষণা করে কুমো বলেন, তিনি স্বাস্থ্যসেবা কর্মীদের জন্য প্রতিরক্ষামূলক জিনিসপত্র কিনতে ৩০ মিলিয়ন ডলার খরচ করতে চান। করোনাভাইরাস নিয়ে বেশি আতঙ্কিত না হয়ে সবাইকে শান্ত থাকতে বলেছেন তিনি। সেই সঙ্গে রাজ্যের কোথাও যেন বড় জমায়েত না হয়, সে ব্যাপারে সবাইকে সচেতন থাকতে বলেছেন।

তিনি আরও বলেন, ৪ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাস আতঙ্কে নিজে থেকেই কোয়ারেন্টাইনে চলে গেছে। অনেকে কোনো নির্দেশ মানছে না।

এদিকে, গত মঙ্গলবার সেন্ট জনস এপিস্কোপাল হাসপাতালে পরীক্ষার পর এক ট্যাক্সি চালকের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এরপর থেকে আতঙ্কিত হয়ে হাসপাতালটির ৪০ জন্য চিকিৎসক ও নার্স নিজে থেকেই কোয়ারেন্টেইনে চলে গেছেন। ওই ট্যাক্সি চালক এখন হাসপাতালের আইসোলেশনে আছেন।

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। এতে আক্রান্ত হয়েছে ৩৭৭ জন। প্রতিষেধকবিহীন এ ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪৯৭ জন। বিশ্বের অন্তত ৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এতে আক্রান্তে হয়েছে অন্তত ১ লাখ ২ হাজার ২৩৭ জন। এছাড়া, ৫৭ হাজার ৬২২ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: