সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১২

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে ক্যালিফোর্নিয়ায়, বাকিদের ওয়াশিংটনে। এছাড়া যুক্তরাষ্ট্রের ১৯টি রাজ্যের ২ শতাধিক মানুষ এতে আক্রান্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, সর্বশেষ বৃহস্পতিবার (৫ মার্চ) করোনাভাইরাস আক্রান্ত ৬০ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। এছাড়া এদিন এক লাফে ৭০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ওয়াশিংটনে।

ওয়াশিংটনের স্বাস্থ্য কর্মকর্তারা করোনাভাইরাসের ফলে সৃষ্ট রোগ কোভিড-১৯ এর প্রাদুর্ভাব মোকাবিলার চেষ্টা করছেন। ইতোমধ্যে ৪ মিলিয়ন ডলার ব্যয়ে একটি মোটেল কিনে সেখানে করোনাভাইরাস আক্রান্তদের জন্য কোয়ারেন্টাইন সাইট তৈরি করে ফেলেছেন তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদন বলছে, ওয়াশিংটনের কিং কাউন্টিতে (জেলা) সবমিলিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। আরেকজনের মৃত্যু হয়েছে পাশের শহর স্নোহোমিশ কাউন্টিতে। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে করোনায় একজনের মৃত্যু হয়েছে। ওয়াশিংটনে করোনায় আক্রান্ত বেশিরভাগ রোগীর সঙ্গে রাজ্যটির কিং কাউন্টির কির্কল্যান্ডের লাইফ কেয়ার সেন্টার নামের একটি নার্সিংহোমের যুক্ততা রয়েছে। ওই নার্সিংহোম এবং করোনার প্রকোপের বিষয়ে তদন্ত শুরু করেছে ওয়াশিংটন কর্তৃপক্ষ।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস ইতোমধ্যে বিশ্বের অন্তত ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৯৬ হাজার জন এবং প্রাণ হারিয়েছেন অন্তত তিন হাজার ৩০০ জন। আক্রান্ত ও নিহতদের অধিকাংশই চীনের। দেশটির মূল ভূখণ্ডে এ পর্যন্ত দুই হাজার ৯৮১ জন মারা গেছেন, আক্রান্ত হয়েছেন অন্তত ৮১ হাজার জন।

চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে অন্তত ৬ হাজার ২৮৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, মারা গেছেন ৪২ জন। করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যায় ইউরোপের দেশ ইতালি দ্বিতীয় অবস্থানে। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১৪৮ জনের মৃত্যু হয়েছে, আর আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৫৮ জন।

মধ্যপ্রাচ্যের দেশ ইরানেও ভয়াবহ অবস্থা সৃষ্টি করেছে করোনাভাইরাস। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৯ এবং মৃতের সংখ্যা ১০৭। করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে বৃহস্পতিবার থেকে সব ধরনের স্কুল ১০ দিনের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে ইতালি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৬ মার্চ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: