সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আন্তর্জাতিক নারী দিবসের ২য় দিনের কর্মসূচি পালিত

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদযাপন উপলক্ষে সিলেট জেলা প্রশাসন এবং মহিলা বিষয়ক অধিদপ্তর ও সমমনা সকল সরকারি ও বেসরকারি সংগঠনের উদ্যোগে সারাদেশের ন্যায় সিলেটে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সমাবেশ, মুক্ত আলোচনা, পুরষ্কার বিতরণী, পালাগান এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে গণস্বাক্ষর কর্মসূচি পালিত হয়েছে।

কর্মসূচির শুরুতে কেন্দ্রীয় শহীদ মিনার সিলেট প্রাঙ্গণে বিশাল এক সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব এ.এইচ.এম মাহফুজুর রহমান।

‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে অনুষ্ঠিত উক্ত সমাবেশ শেষে এক উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর, সিলেট এর উপপরিচালক জনাব শাহিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.এইচ.এম. মাহফুজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের প্রফেসর নাসরিন সুলতানা লাকী, সিলেট যুব একাডেমির সহকারী পরিচালক এ.এইচ. ফারুক আহমদ খান, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্র্রিজ এর প্রতিনিধি নূরুন্নাহার বেবী, সূচনা প্রকল্পের জেন্ডার স্পেশালিস্ট ইলেন বিশ^াস, ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি প্রকল্পের বিভাগীয় প্রধান উজ্জ¦ল কুবি প্রমুখ।

আলোচনা সভা শেষে নারী দিবস উপলক্ষ্যে আয়োজিত নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে পজেটিভ চিত্রাংকন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়। সূচনা প্রকল্পের গানের দল ‘একদল ফিনিক্স’ কর্তৃক পরিবেশিত জেন্ডার ও পুষ্টি বিষয়ক পালাগানের মধ্য দিয়ে শেষ হওয়া আজকের কর্মসূচিতে অংশগ্রহণ করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের বিভিন্ন সংগঠন, স্থানীয় এনজিও প্রতিষ্ঠান ব্র্যাক, সূচনা, এফআইভিডিবি, আইডিয়া, ওয়ার্ল্ড ভিশন, এফপিএবি, অর্গানাইজেশন অব্ ফিমেল ইনকাম সোর্স, এডাব, বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যন্ড ইন্ডাস্ট্র্রিজ, সিলেট যুব একাডেমি, জাগো নারী কল্যাণ সংস্থা, মেরীস্টোপস্, বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতি, জাতীয় মহিলা সংস্থা, ওমেন ফর ওমেন রাইটস্সহ বিভিন্ন সংগঠন, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বস্তরের জনসাধারণ।

বক্তব্য প্রদানকালে সভাপতি উক্ত কর্মসূচিতে অংশগ্রহণকারী সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে আন্তর্জাতিক নারী দিবস-২০২০ উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচির অংশ হিসেবে আগামী ৮ই মার্চের র‌্যালী ও আলোচনা সভা এবং ১৬-১৮ মার্চে অনুষ্ঠিতব্য নারী উন্নয় মেলায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সার্বিক সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: