সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৯ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মধ্যপ্রাচ্যেও ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস


মধ্যপ্রাচ্যেও ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আরব দুনিয়ায় এ পর্যন্ত ১১৩০জন আক্রান্ত হওয়ার খবর মিলেছে। করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বাহরাইনেও। করোনাভাইরাসের শঙ্কায় সাময়িকভাবে হোটেল বন্ধ রাখা হয়েছে আবুধাবিতে।

সরকারি পরিসংখ্যান ও বার্তা সংস্থার তথ্য মতে, মধ্যপ্রাচ্যজুড়ে বর্তমানে এক হাজার একশ ৩০ জন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ইরানে ৯১৮ জন, বাহরাইনে ৪৭, কুয়েতে ৪৬, সংযুক্ত আরব আমিরাতে ২১, ইরাকে ১৯, লেবাননে ১০, ওমানে ৬, কাতারে দু’জন। তবে বাহরাইনে আক্রান্তদের মধ্যে একজন সৌদি আরবের নাগরিক।

বাহরাইন নিউজ অ্যাজেন্সি জানিয়েছে, বাহরাইনে নতুনভাবে আরো ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে করে সে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪৭ জনে ঠেকেছে। বাহরাইন নিউজ অ্যাজেন্সির তথ্য অনুযায়ী, আক্রান্ত ছয়জনের মধ্যে বাহরাইনের দু’জন পুরুষ, তিনজন নারী এবং সৌদি আরবের একজন পুরুষ রয়েছে। তারা ইরান থেকে বাহরাইন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এসে নামার পর আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

অন্যদিকে করোনাভাইরাসের শঙ্কায় আবুধাবিতে সাময়িকভাবে হোটেল বন্ধ রাখা হয়েছে। ক্রাউন প্লাজা আবুধাবি হোটেলের মুখপাত্র বলছেন, আমাদের অতিথি এবং সহযোগীদের সুরক্ষা এবং সুস্বাস্থ্য আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা কর্তৃপক্ষের দেওয়া নির্দেশনা মেনেই হোটেল আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। শিগগিরই আমরা স্বাভাবিক কার্যক্রম শুরু করব।

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইরান থেকে ফিরে আসা এক হাজার নয়শ’ ৭৭ জনকে পরীক্ষা করে এক হাজার নয়শ ৩১ জনকে করোনামুক্ত দেখা গেছে। তবে আক্রান্তদের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে ইরানে নয়শ’ ৭৮ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন অন্তত ৫৪ জন। ইরান থেকে যাওয়া কুয়েতের এক ব্যক্তিও আক্রান্ত হয়েছেন। লেবাননে আক্রান্তের সংখ্যা ১০ জনে দাঁড়িয়েছে নতুনভাবে রোববার তিনজন শনাক্ত হওয়ার কারণে।

অপরদিকে করোনাভাইরাস ধরা পড়েছে ইন্দোনেশিয়ায়। সে দেশের প্রেসিডেন্ট জোকো উইডোডো সোমবার (০২মার্চ) সকালে জার্কাতা স্টেট প্যালেস থেকে জানিয়েছেন, ৬৪ বছর বয়সী এক নারী ও তার মেয়ে (৩১) ওয়েস্ট জাভা থেকে এসেছেন। জাপানের নাগরিকের সঙ্গে তাদের যোগাযোগ ছিল। পরে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

জাপানের যে নাগরিকের সঙ্গে তাদের যোগাযোগ ছিল, সেই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন গত ২৭ ফেব্রুয়ারি। বিষয়টি জানার পর ইন্দোনেশিয়ার ওই মা ও মেয়েকে পরীক্ষা করে দেখা হয়। তারপর তাদের শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি দেখা যায়। বর্তমানে তাদের জাকার্তার সুলিয়ান্তি সারোসো ইনফেকটিয়াস ডিজিস হসপিটালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: