সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ৪ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শহরে রূপান্তরিত হবে সিলেটের দু’টি গ্রাম

মাহমুদ হোসেন: সিলেটের দু’টি গ্রামকে শহরের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে। যে গ্রাম দু’টিতে থাকবে শহরের মতো সব ধরণের নাগরিক সুবিধা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ মুজিববর্ষেই গ্রামীণ শহর দু’টির কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। তবে, সিলেটের কোনো দু’টি গ্রামে শহরের সুযোগ-সুবিধা পৌঁছে দেয়া হবে-তা এখন চূড়ান্ত হয়নি।

এমন তথ্য জানিয়েছেন সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক এস.এম তারিকুজ্জামান।

তিনি সোমবার (০২মার্চ) দুপুরে বলেন, মন্ত্রণালয় থেকে গ্রাম দুটি বাছাই প্রক্রিয়া চলছে। এব্যাপারে এখন কোনো দিকনির্দেশনা আসেনি। চূড়ান্ত হওয়ার হওয়ার গ্রাম দু’টির বিস্তারিত তথ্য জানাতে পারব।

এ ব্যাপারে জানতে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নতুন সিলেটকে বলেন, সিলেট বিভাগের দু’টিসহ প্রাথমিকভাবে সারাদেশে ১৬টি গ্রামে শহরের মতো নাগরিক সুবিধা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এলক্ষ্যে ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রোফাইল (ডিপিপি) প্রস্তত কাজ শুরু হয়েছে। চলছে গ্রামগুলো বাছাইও।

বাছাইকৃত গ্রামগুলোতে শতভাগ বিদ্যুৎ এবং পাকা সড়ক যোগাযোগ নিশ্চিত করা হবে। এর বাইরে শিক্ষা, স্বাস্থ্য. পানি ও স্যানিটেশন এবং পরিবেশ বান্ধব বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলা হবে।

তিনি বলেন, গ্রাম পর্যায়ে সমবায় সমিতি এবং নাগরিক সেবা কার্যক্রম তদারকি করতে উপজেলা পর্যায় থেকে একটি ব্যবস্থাপনা কমিটি গঠন করা হবে। সেখানে জনপ্রতিনিধি এবং উপজেলা পর্যায়ের স্থানীয় সরকার প্রকৌশল, শিক্ষা, স্বাস্থ্য বা প্রয়োজনে সরকারের অন্যান্য বিভাগকে অন্তর্ভুক্ত করা যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: