সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৩৫ সেকেন্ড আগে
শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পেশায় বড়, দলে অপাংক্তেও

টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সরকারের মন্ত্রীদের পারফর্মেন্স নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। বলা হচ্ছে যে, বেশ কিছু মন্ত্রণালয়ের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। মন্ত্রীরা কাজ বুঝে উঠতে পারছেন না। নানা রকম জটিলতায় থমকে আছে উন্নয়ন কর্মকাণ্ড। আওয়ামী লীগের অনেকেই মনে করছেন যে, আওয়ামী লীগ এমন একটি দল যে দলের মধ্যে অনেক ভালো প্রশাসন সম্পর্কে অভিজ্ঞ ব্যক্তি আছেন, তাদেরকে কাজে লাগানোর একটি বড় সুযোগ ছিল। স্ব স্ব ক্ষেত্রে তারা প্রতিষ্ঠিত, স্ব স্ব পেশায় তারা আলোচিত এবং তারকা। তাদেরকে কাজে লাগালে দল এবং সরকার দুটিই উপকৃত হত। কেন তাদের কাজে লাগানো হচ্ছে না সে এক বড় প্রশ্ন। স্ব স্ব ক্ষেত্রে তারা আলোচিত কিন্তু দলে অপাংক্তেও এমন কয়েকজনকে নিয়ে এই প্রতিবেদন;

নুর মোহাম্মদ, সাবেক আইজিপি

কিশোরগঞ্জ ২ আসন থেকে এবার আওয়ামী লীগের টিকেটে নির্বাচিত হয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) নুর মোহাম্মদ। নূর মোহাম্মদ একজন বর্ণাঢ্য পুলিশ অফিসার এবং পুলিশের সর্বোচ্চ পদে দায়িত্ব পালন করেছিলেন। সৎ, নিষ্ঠাবান পুলিশ অফিসার হিসেবে তার সুনাম রয়েছে। আওয়ামী লীগের এমপি হওয়ার পর আশা করা হয়েছিল যে, তাদের হয়তো কোন কাজে লাগানো হবে। কিন্তু এমপি হিসেবেও তিনি আলোচিত নন, এবং অপাংক্তেও অবস্থায় পড়ে আছেন।

মনজুর হোসেন, সাবেক সিনিয়র সচিব

সচিব হিসেবে তিনি আলোচিত ছিলেন। এবার ফরিদপুর থেকে তিনি আওয়ামী লীগের টিকেট পেয়ে নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর তিনি এমপি হিসেবেই অপাংক্তেও অবস্থায় পড়ে আছেন। তার দীর্ঘদিনের প্রশাসনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে সরকার উপকৃত হতে পারতেন বলেই মনে করা হচ্ছে।

আব্দুস সালাম মুর্শেদী, ব্যবসায়ী ও তারকা ফুটবলার

তারকা ফুটবল প্লেয়ার এবং সফল গার্মেন্টস নেতা ও ব্যবসায়ী। যখন বিভিন্ন ক্ষেত্রে ব্যবসায়ীদেরকে দায়িত্ব দেয়া হচ্ছে, সেখানে আব্দুস সালাম মুর্শেদী এমপি হিসেবে প্রায় নিরবে-নিভৃতে সময় কাটাচ্ছেন। খুলনা থেকে নির্বাচিত এই এমপিকে কাজে লাগালেও দল উপকৃত হত বলে অনেকে মনে করেন।

মাশরাফি বিন মর্তুজা, তারকা ক্রিকেটার

নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটের এবং তরুণদের সবথেকে বড় তারকা হচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি এমপি হবার পরে আশা করা হয়েছিল যে, তরুণদেরকে গড়ে তোলার জন্য এবং তরুণদের মধ্যে আওয়ামী লীগের প্রভাব বলয় তৈরি করার জন্য মাশরাফিকে কাজে লাগানো হবে। কিন্তু মাশরাফি এখন জাতীয় ক্রিকেট দলেই ধুঁকছেন, তাঁর মেধা এবং তাঁর অভিজ্ঞতা কাজে লাগাচ্ছে না আওয়ামী লীগ।

সুবর্ণা মুস্তাফা, তারকা অভিনেত্রী

সুবর্ণা মুস্তাফার মহিলা আসনে নির্বাচন ছিল আওয়ামী লীগের জন্য একটা বড় চ্যালেঞ্জ। অনেকেই মনে করেছিল যে, সুবর্ণা মুস্তাফা এমপি হবার পর দলের সাংস্কৃতিক অঙ্গন কিংবা আওয়ামী লীগের শিল্প-সংস্কৃতির ক্ষেত্রে তাকে কাজে লাগাবে। তবে যতটা উৎসাহ নিয়ে তিনি এমপি হয়েছিলেন, ততটাই নিরবভাবে তিনি নিজেকে গুটিয়ে রেখেছেন। যার ফলে তাঁর যে দীর্ঘ অভিনয় জগতের অভিজ্ঞতা এবং নাট্য জগতের অভিজ্ঞতা দলের জন্য কোন কাজেই লাগছে না।

এছাড়া আওয়ামী লীগের অনেক তারকা রয়েছেন, যারা স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত, মহিমান্বিত, উজ্জ্বল। কিন্তু এমপি নির্বাচিত হয়ে তাঁরা যেন নিজেদেরকে ঘরে গুটিয়ে রাখছে।না পারা যাচ্ছে তাঁদের মেধাকে কাজে লাগাতে, না তাঁরা স্ব-উদ্যোগে দল এবং সরকারের জন্য কাজ করছেন। সূত্র : বাংলা ইনসাইডার




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: