সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘অতিমাত্রায় রাজনীতিকরণের কারণেই পুলিশের নিজস্ব স্বাধীনতা নেই’

এবার পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) কর্তৃক চিত্রনায়ক সালমান শাহ হত্যা তদন্ত রিপোর্ট প্রকাশের পর ব্যক্তিগত ফেসবুক টাইমলাইনে এক আবেগঘন স্ট্যাটাস দিয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন পুলিশের সাবেক আইজিপি সরকারদলীয় এমপি নূর মোহাম্মদ।

সাবেক আইজিপি সরকারদলীয় এমপি নূর মোহাম্মদের এ চমকানো স্ট্যাটাসে তোলপাড় সৃষ্টি হয়েছে বিভিন্ন মহলে। বিভিন্ন হাতবদল হয়ে শেষ পর্যন্ত ২০১৬ সালের ২১ আগস্ট পিবিআইর ওপর দায়িত্ব বর্তায় ১৯৮৬ সালের ৬ সেপ্টেম্বরের এ মামলাটি।

মাত্র চার বছরের মাথায় দীর্ঘ ২৪ বছর আগের এ মামলাটির সফল তদন্ত প্রতিবেদন দিয়ে পিবিআই প্রধান (মহাপরিচালক) ডিআইজি বনজ কুমার মজুমদার যখন বিভিন্ন মহল এবং মিডিয়ার প্রশংসার স্তূতিতে ভাসছিলেন তখন সাবেক আইজিপি নূর মোহাম্মদ এমপি পুলিশের পেশাদারিত্ব নিয়ে এ ধরনের আবেগঘন একটি স্ট্যাটাস দিলেন।

শনিবার রাত ৮টা ১০ মিনিটে তিনি তার নিজস্ব ফেসবুক আইডিতে এ স্ট্যাটাসটি দেন।

এ স্ট্যাটাসে ওঠে এসেছে পুলিশ বাহিনীর দীর্ঘদিনের বঞ্চনা, সহযোগিতা ও স্বাধীনতাহীনতা এবং এ বাহিনীর প্রতি সাধারণ মানুষের নেতিবাচক ধারণার সাতকাহনের ইতিহাস।

অবশ্য, এর আগের দিন শুক্রবার দুপুরে ২টা ২৩ মিনিটে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার তার নিজস্ব ফেসবুকে পুলিশের সাবেক এই আইজিপি নূর মোহাম্মদের সঙ্গে দায়িত্বপালনকালীন অভিজ্ঞতার বর্ণনা দিতে গিয়ে একটি স্ট্যাটাস দেন।

এ স্ট্যাটাসে বনজ কুমার মজুমদার লেখেন, সাবেক শ্রদ্ধেয় আইজিপি নূর মুহাম্মদ স্যার এমপি যখন সিএমপির ডিসি পোর্ট ছিলেন, তখন আমি ছিলাম তার সেকেন্ড ইন কমান্ড-এসি পোর্ট। তিনি একদিন বলেছিলেন -বনজ নিজের ঢোল নিজে পিটাবা, তোমার ঢোল কেউ পিটিয়ে দেবে না। শুধু দেখবা যেন ফেটে না যায়।

আর এ স্ট্যাটাসের পরের দিন শনিবার নূর মোহাম্মদ এমপি পুলিশ বাহিনী নিয়ে অভিজ্ঞতা প্রসূত এক আবেগঘন স্ট্যাটাস দিলেন।

তার এ স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল- নেতিবাচক একটা ছাপ বা দাগ নিয়েই পুলিশ বাহিনীর সদস্যরা চাকরিতে যোগদান করে থাকেন। এই যে দাগ বা ছাপ তা পুলিশ ঐতিহ্য….. যুগ যুগান্তর ধরেই তারা বহন করে চলেছে। এ দাগ মুছনের জন্য প্রাতিষ্ঠানিক কোনো সাহায্য-সহযোগিতা তারা পান না বললেই চলে। পুলিশের নিজস্ব কোনো স্বাধীনতা থাকতে নেই… আজ্ঞাবহ থাকবে এটাই প্রত্যাশিত। অতিমাত্রায় রাজনীতিকরণই এর জন্য দায়ী। এর সুযোগ নেন কিছু কর্মকর্তা।

ব্যক্তিগত শিক্ষা, কর্তব্যবোধ, পেশাদারিত্ব ও মানবিক আচার-আচরণের মাধ্যমে কিছু ভালো কর্মকর্তা বসার চেয়ার থেকে বড় হয়ে উঠার চেষ্টা করেন। আর তেমনই একজন বনজ কুমার মজুমদার জীবনকে আপনি যা দিবেন, জীবন আপনাকে তাই ফেরত দিবে, আজ বা কাল… অনেক সময় কয়েকগুণ বড় করে!

সাবেক আইজিপি, সচিব ও রাষ্ট্রদূত এবং বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামী লীগের এমপি নূর মোহাম্মদের আবেগঘন এ স্ট্যাটাস সব মহলে চোখ কাড়ে। সৃষ্টি হয় পুলিশ বাহিনী নিয়ে নানা প্রশ্ন ও কৌতূহলের বুদ্বুদ।

প্রসঙ্গত, কিশোরগঞ্জ-২ ( কটিয়াদী-পাকুন্দিয়া) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হন নূর মোহাম্মদ। বাংলাদেশের ইতিহাসে দীর্ঘদিন আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেন। এ চাকরি শেষে তিনি সরকারের ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব এবং মরক্কোর রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালনের রেকর্ড গড়েন। ক্লিন ইমেজের জন্য প্রশংসিত পুলিশের সাবেক এই আইজিপি বিগত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন নিয়ে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। সূত্র: যুগান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: