সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে পদ্মা সেতুর কাজের ক্ষতি

আগামী দুই মাসের মধ্যে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে পদ্মা সেতুর কাজের উপর প্রভাব পড়তে পারে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান দলটির সাধারণ সম্পাদক কাদের।

তিনি বলেন, এখানে প্রায় এক হাজারের মতো চীনা কর্মী কাজ করে। এর মধ্যে ১৫০ জন ছুটিতে গেছেন। তারপরও ২৫তম স্প্যান বসানো হয়েছে।

আগামী দুই মাসের মধ্যে করোনাভাইরাস পরিনস্থিতির যদি উন্নতি না হয়, আর যারা ছুটিতে আছেন তারা ফিরে না এলে পদ্মা সেতুর কাজে কিছুটা সমস্যার সম্মুখীন হতে হবে।

কিন্তু তাতেও পদ্মা সেতু কিংবা চট্টগ্রামের কর্ণফুলী টানেলের কাজ বন্ধ হবে না জানিয়ে তিনি বলেন, যথারীতি কাজ চলবে পদ্মা সেতুর স্প্যান বসবে। কাজ বন্ধ হবে না।

পানি ও বিদ্যুতের দাম বাড়ানোর কারণে নেতিবাচক কোনো প্রভাব পড়বে বলে মনে করেন কি না- জানতে চাইলে কাদের বলেন, বিদ্যুতের সরবরাহ অক্ষুন্ন রাখার জন্যই দাম বৃদ্ধি করা হচ্ছে। সরকার যে ভর্তুকি দিচ্ছে, তার খরচ মেটানোর জন্য কিছুটা দাম বৃদ্ধি করা হচ্ছে।

এখনও যথেষ্ট পরিমাণে ভর্তুকি দিতে হচ্ছে। মূল্যবৃদ্ধির পরেও সাড়ে তিন হাজার কোটি টাকা দিতে হবে।

মুজিববর্ষ উপলক্ষে প্রতিটা ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার লক্ষ্যের কথা জানিয়ে তিনি বলেন, সেই টার্গেটকে সামনে রেখেই বিদ্যুতের কিছু আনুষাঙ্গিক খরচ আছে, তা পূরণ করতে এবং ক্রমাগত ভর্তুকি কমাতে কিছু দাম বাড়ানো হচ্ছে।

এতে বিদ্যুতের কোনো ক্রাইসিস হবে না। আগে দাম বাড়ত, কিন্তু লোড শেডিং কমত না। এখন বিদ্যুতের সরবরাহ ২৪ ঘণ্টা নিশ্চিত করা হবে।

ওয়াসার পানির দামের বিষয়ে কাদের বলেন, ঢাকা শহরে পানির জন্য এক সময় হাহাকার ছিল, এখন কিন্তু তা নেই। কিছু ঘাটতি থাকতে পারে, উৎপাদন খরচ, এজন্যই কিছুটা দাম বৃদ্ধি করা হচ্ছে। কতকাল আর ভর্তুকি দিবে সরকার। আস্তে আস্তে কমাতে হবে।

খালেদা জিয়ার জামিন না পেয়ে বিএনপির কর্মসূচি আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের ঢুকতে বাধার অভিযোগের বিষয়ে তিনি বলেন, আসলে বিএনপি আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ ঘোষণা করেছে। ঢাকা শহরের নেতাকর্মীদের নিয়ে যে বিক্ষোভের ডাক দিয়েছে, এই বিক্ষোভ আদালতের বিরুদ্ধে। এই বিক্ষোভ সরকারের বিরুদ্ধে নয়। সূত্র: বিডিনিউজ২৪

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: