সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মোদি সন্তান হারানোর ব্যথা জানেন না: শাহিনবাগের দাদি

বয়স ৬৯ হয়ে গেছে, এখনও বিয়ে করেননি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফলে সন্তানও নেই তার। যদি নিজের সন্তান থাকত তাহলেই তিনি সন্তান হারানোর বেদনা বুঝতেন বলে মন্তব্য করেছেন ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধীদের মুখপাত্র হয়ে ওঠা ৯০ বছর বয়সী আসমা খাতুন। বিশ্ব তাকে চেনে শাহিনবাগের দাদি নামে।

কলকাতায় প্রায় দুই মাস ধরে বিক্ষোভ করছেন কয়েক হাজার নারী। শুক্রবার এই বিক্ষোভে অংশ নিয়েছিলেন আসমা খাতুন। এদিন সিএএ-বিরোধী বিক্ষোভকারীদের শান্তি বজায় রাখতে আহ্বান জানিয়েছেন তিনি।

সম্প্রতি পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, পার্ক সার্কাসে অশিক্ষিতরা বিরিয়ানির লোভে জমা হয়েছে। আর এতে অর্থায়ন করছে বিদেশিরা। এর প্রতিবাদ জানিয়ে শাহিনবাগের দাদি বলেন, আমরা বিরিয়ানির লোভে জড়ো হইনি। এ ধরনের দুর্নাম রটিয়ে আন্দোলন দমানো যাবে না।

সবাইকে শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের এই ধরনের হিংসায় জড়িয়ে পড়া উচিত নয়। এতে আন্দোলন দুর্বল হয়ে পড়বে।

নরেন্দ্র মোদির সমালোচনা করে দাদি বলেন, যিনি নিজের পরিবার ঠিক রাখতে পারেন না তিনি কীভাবে দেশ ঠিক রাখবেন? মোদি সন্তান হারানোর বেদনা বোঝেন না। তার নিজের সন্তান থাকলে হয়তো বুঝতেন।

অমিত শাহের সঙ্গে শাহিনবাগের বিক্ষোভকারীদের বৈঠক প্রসঙ্গে আসমা খাতুন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের ২০ জনকে দেখা করতে বলেছেন। আমি তাকে বলতে চাই, আমরা এক লাখ মানুষ আছি। আপনি যেখানে বলবেন সেখানে দেখা করতে রাজি।

এদিন আসমা খাতুনের পাশাপাশি পার্ক সার্কাসের বিক্ষোভে শামিল হয়েছিলেন ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধী এবং সংবিধান-প্রণেতা বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের উত্তরসূরিরাও। সিএএ-এনআরসি বিরোধী আন্দোলন মঞ্চে হাজির হন দুই নেতার প্রপৌত্র তুষার গান্ধী ও রাজরত্ন আম্বেদকর। তারা দুজনই নাগরিকত্ব আইন নিয়ে মোদি সরকারের কর্মকাণ্ডে উদ্বিগ্ন।

তুষার বলেন, দেশে বিভাজনের রাজনীতি করতে চায় বিজেপি সরকার। গণতান্ত্রিক কাঠামো ধ্বংস করতে চায় তারা। এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয় লড়তে হবে। সিএএ-এনআরসির ফলে শুধু মুসলিমদেরই নয়, দেশের সব ধর্মের মানুষকেই সমস্যায় পড়তে হবে।

আম্বেদকরের প্রপৌত্র রাজরত্ন বিজেপি সরকারের কড়া সমালোচনা করে বলেন, এটা শুধু সিএএ-এনআরসির বিষয় নয়। দিল্লির ক্ষমতা থেকে বিজেপিকে উৎখাত করতে হবে। নাহলে সাধারণ মানুষকে বিপদে ফেলতে ওরা প্রতিদিনই কিছু না কিছু নিয়ম চালু করবে।

আন্দোলনকারীদের উদ্দেশে তিনি বলেন, বিজেপি আপনাদের নানাভাবে প্ররোচিত করার চেষ্টা করবে। সেই ফাঁদে পা দেয়া যাবে না। মানুষের সামনে তাদের মুখোশ খুলে দিতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: