সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন নিয়ে ভাবছে সরকার —পরিকল্পনামন্ত্রী

  • সুনামগঞ্জ প্রতিনিধি 

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের শিক্ষা ব্যবস্থার আমুল পরিবর্তন নিয়ে ভাবছে সরকার। পৃথিবী এখন প্রযুক্তি নির্ভর। পৃথিবীর অগ্রসরমান জ্ঞান বিজ্ঞানের শিক্ষার সাথে পাল্লা দিতে হলে শিক্ষা ব্যবস্থাকে কেরানী নির্ভর না বানিয়ে বিজ্ঞানভিত্তিক ও মানবিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে।

প্রধানমন্ত্রী বলেছেন প্রতিটি কলেজে ছাত্রছাত্রীর সংখ্যা নির্ধারণ করবে ৫-৭ হাজার। প্রয়োজন হলে কলেজ, বিশ্ববিদ্যালয়ের সংখ্যা আরো বাড়ানো হবে। সেই লক্ষেই সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করবো। মেডিকেল কলেজের কাজ শুরু হয়ে গেছে। কৃষি নিয়ে এখানে একটি প্রতিষ্ঠান করার চিন্তা-ভাবনা রয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারী) সকালে সুনামগঞ্জ সরকারি কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন তিনি। সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলীমা চন্দের সভাপতিত্বে ও ও সহকারী অধ্যাপক জাকির হোসেন এবং মৌলী মজুমদারের সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের এমপি ও বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ, পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম, বীর মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, কলেজের উপাধ্যক্ষ মাজহারুল ইসলাম,সুনামগঞ্জ সরকারি কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা উদযাপনের আহবায়ক ইফতেখার আলম, জাকির হোসেন প্রমুখ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: