fbpx

সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৪ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

উইমেন্স মেডিকেল কলেজ প্রথম বার্ষিকীর মোড়ক উন্মোচন

সাহিত্য-সংস্কৃতি চর্চাকারী এই প্রজন্ম আমাদের স্বপ্ন দেখাচ্ছে
—- শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে আমাদের প্রজন্মকে মাদকমুক্ত রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি সাহিত্য-সংস্কৃতি চর্চা করলে শিক্ষার্থীরা মাদকসহ বিভিন্ন খারাপ কাজ থেকে বিরত থাকে। সাহিত্য-সংস্কৃতি চর্চাকারী এই প্রজন্ম আমাদের স্বপ্ন দেখাচ্ছে, আমরা প্রত্যয় ব্যক্ত করছি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবেই।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ কর্তৃক প্রকাশিত প্রথম কলেজ ম্যাগাজিন ফারোস-এর মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ বৃহস্পতিবার সকালে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের নিজস্ব অডিটোরিয়ামে সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. ঈসমাইল পাটোয়ারীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক অধ্যাপক ডা. মোহিত কামাল। ফারোস-এর উপর মূখ্য আলোচনা রাখেন দৈনিক সিলেটের ডাক-এর নির্বাহী সম্পাদক গবেষক আবদুল হামিদ মানিক। মূখ্য বক্তার বক্তব্যে আবদুল হামিদ মানিক বলেন, যাদের কর্মকান্ডের জন্যে আমাদের সামাজিক জীবন বিষিয়ে উঠেছে, তাদেরকে কোন ঔষধ দিয়ে কাজ হবে না। এইরকম চলতে থাকলে আমাদের কাঙ্খিত সুন্দর সমাজ সম্ভব নয়। তাই সুন্দর মনের জন্য সাহিত্য সাধনা অন্যতম পন্থা। সাহিত্য সাধনার মাধ্যমে মানবিক বোধ সম্পন্ন চিকিৎসকের সংখ্যা বাড়বে, এটাই আমাদের প্রত্যাশা।

কলেজ বার্ষিকি প্রকাশনা কমিটির সদস্য সচিব ডা. হোসাইন আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য ও ম্যাগাজিন কমিটির আহবায়ক কথাসাহিত্যিক ডা. আবদুল হাই মিনার। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ডা. এখলাসুর রহমান, অধ্যাপক ডা. এম.এ মতিন ও মো. ফখরুল ইসলাম। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, ডা. ওয়েছ আহমদ চৌধুরী ও অধ্যাপক ডা. শাহানা ফেরদৌস চৌধুরী। এসিআই ফার্মাসিউটিকেল লিমিটেডের পক্ষে বক্তব্য রাখেন ডা. সাইদুর রহমান। ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন সুহিনী মন্ডল ও সাইকা ইসলাম। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন অধ্যাপক ডা. মো. রাশেদুল হক ও সর্বশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. ফজলুর রহীম কায়সার ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: