সর্বশেষ আপডেট : ৫৬ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ৪ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জমে উঠেছে শিল্পকলা বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব

শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী মানুষের পদচারণায় জমে উঠেছে সিলেট জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত একুশে বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব। উৎসবের ২য় দিনে আজ (২৬ ফেব্রæয়ারি) বইপ্রেমী দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ছিল শিল্পকলা ক্যাম্পাস। বিকাল ৩:৩০টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে আয়োজিত বইমেলা ও লোকসংস্কৃতি উৎসবে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা। একদিকে লোকগানের সুর অন্যদিকে নতুন বইয়ের ঘ্রাণ এ যেন এক অন্য রকম আবেস।

পাঠকরা তার পছন্দের বইটি কেনার জন্যে এক স্টল থেকে অন্য স্টলে ভীড় জমাচ্ছে। তথ্যসূত্রে জানা যায় জেলা শিল্পকলা একাডেমির দ্বিতীয়বারের আয়োজন এটি। ৫ দিনব্যাপী একুশের বইমেলা ও লোকসংস্কৃতি উৎসবের দ্বিতীয় দিনের সাংস্কৃতিক পরিবেশনায় একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজ ও সানজানা ইসলাম স্বর্ণার উপস্থাপনায় আমন্ত্রিত সংগঠন হিসেবে ছন্দনৃত্যালয়, মুক্তাক্ষর ও দীপ্তশ্রী দলীয় সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন। একক পরিবেশনায় ছিলেন বাউল সৌরভ সোহেল, তাসনোভা জহির তাম্মি, অর্পিতা তালুকদার ও সুস্মিতা তালুকদার।

সাংস্কৃতিকপর্বে অংশগ্রহণকারী শিল্পীদের শুভেচ্ছা উপহার বই তুলে দেন জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। বইমেলায় ঢাকা, সিলেট ও নারায়ণগঞ্জের ১৪টি স্টল অংশগ্রহণ করেছে। একুশের বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব চলবে আগামী ২৯ ফেব্রæয়ারি প্রতিদিন বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: