সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শীঘ্রই চালু হচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজার 

  • আহমাদুল কবির 

বন্ধ থাকা মালয়েশিয়ার শ্রমবাজার শীঘ্র চালু হচ্ছে। ঢাকায় মন্ত্রী পর্যায়ের বৈঠক শেষে যৌথ সংবাদ ব্রিফিং এ এ কথা জানান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান। রোববার দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে দুই দেশের মন্ত্রী পর্যায়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে মন্ত্রী ইমরান আহমদ সাংবাদিকদের বলেন, মালয়েশিয়া শ্রমবাজার চালুর বিষয়ে শুরু থেকেই মি. কুলাসেগারান এবং আমি একমত ছিলাম। আমরা আনন্দিত যে বাজারটি উন্মুক্ত হওয়ার পথে। তবে মালয়েশিয়ায় কর্মী প্রেরণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে ২৬ ফেব্রুয়ারি (বুধবার) জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে। যা ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এসময় মন্ত্রী আরো বলেন, কোন পদ্ধতিতে মালশিয়ায় কর্মী প্রেরণ করা হবে তাও নির্ধারণ হবে বুধবারের বৈঠকে।

মন্ত্রী আরো বলেন, মালয়েশিয়ায় পুরুষ কর্মী পাঠানোর পাশাপাশি নারী কর্মী প্রেরণের বিষয়েও আলোচনা হয়েছে মন্ত্রী পর্যায়ের এই বৈঠকে। শ্রমবাজারটি উন্মুক্ত হলে এখন থেকে দেশটিতে নারী কর্মীও পাঠাবে বাংলাদেশ।
এসময় মালয়েশিয়ার মানব সম্পদ মন্ত্রী কলাসেগারান বলেন, বাংলাদেশের জন্য এই শ্রমবাজারটি শীঘ্রই চালু হবে। তবে এক্ষেত্রে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে যা সিদ্ধান্ত নেয়া হবে তা মালয়েশিয়ার মন্ত্রী পরিষদে উত্থাপন করা হবে। আর মন্ত্রী পরিষদে এটি গৃহীত হলে শ্রমবাজারটি উন্মুক্ত হওয়ার ক্ষেত্রে আর কোনো বাধা থাকবে না।
আজকের এই বৈঠকে মালয়েশিয়ায় অবৈধ বাংলাদেশি কর্মীদের বিষয়ে কোন আলোচনা হয়েছে কিনা সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মালয়েশিয়ার মন্ত্রী এম কুলাসেগারান বলেন, ‘এটা আমার দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তদারকি করছে। এ বিষয়ে তারা সিদ্ধান্ত নিবেন’।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার আমির ফরিদ আবু হাসান, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো: সেলিম রেজা, হাইকমিশনের শ্রম কাউন্সিলর মো: জহিরুল ইসলাম, যুগ্ম সচিব মো: জাহিদ হোসেনসহ মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা। এছাড়াও আরো উপস্থিত ছিলেন জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সদস্যরা।
এর আগে সকাল ১১টায় মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারান ও পররাষ্ট্রমনস্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এর মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকে মালয়েশিয়া শ্রমবাজার চালুর বিষয়সহ বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় পণ্য রপ্তানির বিষয়েও আলোচনা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রী আব্দুল মেমেন বলেন, মালয়েশিয়ার মন্ত্রী কুলাসেগারান বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। একই সাথে বাংলাদেশ থেকে ঔষুধ ও সিরামিক্স পণ্য আমদানি করতেও মালয়েশিয়ার মন্ত্রী আগ্রহ দেখিয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী আব্দুল মোমেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: