সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বঙ্গবীর জেনারেল ওসমানী ছিলেন জাতীয় ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র —মোফাজ্জল করিম

বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও যুক্তরাজ্যে বাংলাদেশের সাবেক হাইকমিশনার এ.এইচ মোফাজ্জল করিম বলেছেন, মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চিফ, বঙ্গবীর জেনারেল এমএজি ওসমানী ছিলেন আমাদের জাতীয় ইতিহাসের উজ্জ্বল নক্ষত্র,এক বিরাট মহীরূহ। দেশ ও জাািতর কল্যাণে তিনি তাঁর সমগ্র জীবন উৎসর্গ করে গেছেন। ওসমানীর ঘটনাবহুল ব্যতিক্রমী জীবন ও কর্ম এবং তাঁর অনুকরণীয় জীবনাদর্শ বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুপ্রেণার উৎস।

মরহুম জেনারেল ওসমানীর ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও বঙ্গবীর জেনারেল ওসমানী গ্লোবাল ফাউন্ডেশন সিলেট-এর যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

দেশের বরেণ্য কবি ও বিশিষ্ট লেখক-কলামিস্ট মোফাজ্জল করিম আরও বলেন, জীবনের সকল ক্ষেত্রে গণতান্ত্রিক মূল্যবোধের চরম পরাকাষ্ঠা প্রদর্শন করে তিনি নিজেকে একজন আজীবন গণতন্ত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। সততা, নীতিনিষ্ঠা, ন্যায়পরায়ণতা, আদর্শবাদিতা, সময়জ্ঞান এবং নিখাঁদ দেশপ্রেম তাঁকে একজন অনন্য সাধারণ মানবরূপে আমাদের সামনে উপস্থাপন করেছে। তিনি সর্বকালে বাংলাদেশ এবং বাঙ্গালী জাতির জন্য এক উজ্জ্বল আলোকবর্তিকা হয়ে থাকবেন।

সাংবাদিক খালেদ আহমদের উপস্থাপনায় সিলেট সরকারি মহিলা কলেজ শিক্ষক মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনা অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মকসুদ ইবনে আজিজ লামা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাবিপ্রবি’র সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও সমাজ বিজ্ঞানের শিক্ষক প্রফেসর ড. কামাল আহমেদ চৌধুরী, সিলেট সেন্ট্রাল উইমেন্স কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট কবি কালাম আজাদ এবং সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন।

বঙ্গবীর জেনারেল ওসমানীর ঘটনাবহুল ব্যতিক্রমী জীবনের বিভিন্ন দিকের উপর আলোকপাত করে সভায় সূচনা বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি ওসমানী গবেষক ও বিশিষ্ট লেখক-সাংবাদিক মুহাম্মদ ফয়জুর রহমান।

বক্তব্য রাখেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট-এর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহার, সিলেট বিভাগ গণদাবি ফোরামের সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত মহাব্যবস্থাপক মো.আব্দুর রউফ, সাবেক জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. মাহবুুবুজ্জামান চৌধুরী, সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবী এডভোকেট বদরুল আহমদ চৌধুরী, কবি বাছিত ইবনে হাবিব, সিলটিভি’র ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান মাহবুুবুল আলম মিলন, সাবেক ড্রাগ সুপার এম এ জলিল চৌধুরী, যুব সংগঠক আফিকুর রহমান আফিক, সিলেট লেখক ফোরামের সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল এবং অনুপ্রাণন সম্পাদক মো.নাসির উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি মুফতি আব্দুর রহমান চৌধুরী এডভোকেট। মরহুম ওসমানীর রুহের মাগফিরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন শাহজালাল উপশহরস্থ জামেয়া দারুল আরকাম-এর প্রিন্সিপাল মাওলানা মাহবুব আহমদ সিরাজী।
এদিকে, বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও বঙ্গবীর ওসমানী গ্লোবাল ফাউন্ডেশনের কর্মকর্তা ও সদস্যরা শনিবার বাদ আসর মরহুম ওসমানীর মাজার জিয়ারত ও ফাতেহা পাঠ করেন। পরে দরগাহে হযরত শাহজালাল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও, মরহুম ওসমানীর রুহের মাগফিরাত কামনায় জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও ওসমানী গ্লোবাল ফাউন্ডেশনের আহবানে গত শুক্রবার সিলেট মহানগরীসহ জেলার বিভিন্ন মসজিদে জুম’আর নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়। নগরীর উত্তর টিলাগড় বাঘমারাস্থ দারুর রাহমা মাদ্রাসায় মরহুম ওসমানীর রুহের মাগফিরাত কামনায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, শাহজালাল উপশহরস্থ জামেয়া দারুল আরকামে এবং দক্ষিণ সুরমার নাজির বাজারস্থ দারুল কোরআন মাদ্রাসায় কোরআন তেলাওয়াত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: