সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের সবচেয়ে সুন্দর গ্রাম সিলেটের পানতুমাই


গোয়াইনঘাটের পর্যটন বিকাশে সরকারের ইতিবাচক পরিকল্পনার অংশ হিসেবে বাস্তবায়িত হচ্ছে নানা উন্নয়ন প্রকল্প। বর্ষাকালের সবুজের রাণী হিসেবে পরিচিতি পাওয়া গোয়াইনঘাটের অন্যতম দৃষ্টিনন্দন পর্যটন কেন্দ্র পান্তুমাই পর্যটন স্পটকে পর্যটক বান্ধব হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হচ্ছে।

বর্ষাকালে সবুজ সমারোহঘেরা সারীবদ্ধ পাহাড়,টিলাময় মেঘালয়ের পাহাড় গড়িয়ে পড়া ঝর্নার পানির মনোমুগ্ধকর দৃশ্য দেখে বিমুগ্ধ হন আগন্তুক পর্যটক, দর্শনার্থীরা। বেড়াতে আসা এসব পর্যটকদের প্রিয় এই স্হানকে অাধুনিক পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলবে সরকার। এরই আওতায় মেঘালয় সীমান্তঘেঁষা সবুজ সমারোহের এই পর্যটন স্পটকে আরও আধুনিক করার প্রয়াসে নেয়া হচ্ছে প্রকল্প।

গৃহীত প্রকল্পের আওতায় থাকবে ওয়াশব্লক, পর্যটক, ছাউনি, ব্রাঞ্চসহ অবকাঠামোগত আনুষাঙ্গিক উন্নয়ন পরিকল্পনা। বুধবার বেলা ২টায় গোয়াইনঘাট উপজেলার ২ নং পশ্চিম জাফলং ইউনিয়নের সীমান্তঘেঁষা গ্রাম পানতুমাইয়ের মায়াবতী ঝরনা পর্যটন স্পট একসাথে পরিদর্শনে আসেন গোয়াইনঘাটের উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুস সাকিব।

মুজিববর্ষে সরকারের পর্যটন ব্যবস্থাপনাকে হাইলাইটস করনে ধারাবাহিক উন্নয়ন পরিকল্পনার আওতায় পানতুমাইয়ের পর্যটন ব্যবস্থাপনাকে আরও ঢেলে সাজানো হচ্ছে।

পান্তুমাইয়ে পর্যটন অবকাঠামোগত মধ্যে রয়েছে ওয়াশ ব্লক,পর্যটক ছাউনি, পর্যটকদের বসার জন্য একাধিক ব্রাঞ্চ নির্মাণ করার উদ্যোগ নেয়া হচ্ছে। পরবর্তীতে ধারাবাহিকভাবে পর্যটক ও পর্যটন বান্ধব আরো ব্যাপক উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়িত হবে।

এ ব্যাপারে কথা হলে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুস সাকিব বলেন, প্রকৃতি কন্যা খ্যাত সিলেটের গোয়াইনঘাটে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। এখানকার পর্যটন ব্যবস্থাপনা’ কে আরও সুন্দর ও পর্যটক বান্ধব পরিবেশ করে গড়ে তুলতে সরকার আন্তরিক।

পান্তুমাই পর্যটন কেন্দ্রকে আরও সুন্দর ও মনোরম করে গড়ে তুলতে গৃহিত প্রদক্ষেপের আওতায় প্রাথমিকভাবে সেখানে ওয়াশব্লক,পর্যটক ছাউনি আগত পর্যটকদের বসার জন্য পর্যাপ্ত ব্রাঞ্চ তৈরী করে দেয়া হবে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ বলেন,গোয়াইনঘাটের সবকটি পর্যটন স্পটেই মানুষজন ঘুরতে আসেন।

পরিবার,পরিজনসহ আনন্দঘন মুহূর্ত কাটাতে তারা ছুটে আসে আমাদের পর্যটনস্পট সমুহে। পর্যটনকে ঘিরে সরকারের নানামুখী উন্নয়ন সাধিত হচ্ছে। পান্তুমাই পর্যটন কেন্দ্রকে আরও আধুনিকতায় নিয়ে আসতে একটি পরিকল্পনা নেয়া হয়েছে। আমি এবং আমাদের গোয়াইনঘাটের ইউএনও সাহেবসহ আমরা পান্তুমাই পর্যটন কেন্দ্র ঘুরে এসেছি। অচিরেই পর্যটন উন্নয়নের আওতায় আসবে পান্তুমাই পর্যটন কেন্দ্র।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: