সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কৃষিবিদ দিবসে সিলেটে আনন্দ র‌্যালি

সিলেটে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিলেটে কৃষিবিদ দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রæয়ারি) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কৃষিবিদ দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। ‘বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ ক্লাস ওয়ান’ শ্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু করে র‌্যালিটি সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

কেআইবি (কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ) সিলেট চ্যাপ্টারের সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ মুজিবুর রহমান এবং কেআইবি সিলেট চ্যাপ্টারের সভাপতি কৃষিবিদ মোঃ সাজিদুল ইসলামের নেতৃত্বে র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা এবং সিলেট অঞ্চলে কর্মরত বিভিন্ন পর্যায়ের কৃষিবিদবৃন্দ অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে কৃষিবিদ দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সমাবেশ অনুষ্ঠিত হয়। আলোচনায় বক্তারা বলেন, কৃষি নির্ভর বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কৃষির গুরুত্ব অপরিসীম। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সমন্বিত, আন্তরিক এবং কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। এসময় তাঁরা বলেন, কৃষি উন্নয়নের দ্বারাই ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়া সম্ভব।

উল্লেখ্য, ১৯৭৩ সালের এই দিনে মেধাবী ছাত্র-ছাত্রীদের কৃষি শিক্ষায় আকৃষ্ট করে আধুনিক কৃষি ব্যবস্থা গড়ে তোলার লক্ষে বঙ্গবন্ধু কৃষিবিদদের প্রথম শ্রেণির পদমর্যাদা প্রদান করেন। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: