fbpx

সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রাজনগরে ইটভাটায় ২০ লাখ টাকা জরিমানা

  • রাজনগর সংবাদদাতা

মৌলভীবাজারের রাজনগরে ৩টি ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর। অভিযানে একটি ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় ইটভাটাগুলোকে প্রয়োজনীয় শর্ত পূরণ করে কার্যক্রম চালাতে নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে পরিবেশ অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ইসরাত জাহান পান্নার নেতৃত্বে রাজনগর উপজেলায় এই অভিযান চালানো হয়। এতে মৌলভীবাজার জেলা পরিবেশ অধিদপ্তর সহযোগিতা করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯ টার সময় উপজেলার সদর ইউনিয়নের মুরালী গ্রামে কাজী খন্দকার ব্রিকসে অভিযান চালানো হয়। এসময় ইটভাটাটিতে পরিবেশ বান্ধব উপায়ে ইট তৈরি না করায় ভাটার চুলা ভেঙ্গে ফেলা হয় ও ইট গুড়িয়ে দেয়া হয়। অভিযানের সময় ওই ইটভাটার মালিক উপস্থিত না থাকায় পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। পরে একই ইউনিয়নের কর্ণিগ্রাম এলাকায় অবস্থিত এসকে ব্রিকসকে নিয়ম না মেনে কাঠ পুড়ানো ও পরিবেশ বান্ধব চুলা না থাকার অভিযোগে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষনিক ২ লাখ টাকা আদায় করে বাকী টাকা দিতে সময় বেধে দেয়া হয়েছে। দুপুর আড়াইটার দিকে একই ইউনিয়নের মহাসহস্র গ্রামের এমআর ব্রিকস নামে একটি ইটভাটায় অভিযান চালিয়ে ভাটার চুলা ভেঙ্গে দেয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের মৌলভীবাজার জেলার সহকারী পরিচালক বদরুল হুদা বলেন, পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক এর নেতৃত্বে অভিযান চালিয়ে রাজনগরের ৩টি ইটভাটার চুলা ভেঙ্গে দেয়া হয়েছে। এদের মধ্যে কর্ণিগ্রাম এলাকার এসকে ব্রিকসকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: