সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১৬ সেকেন্ড আগে
শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শায়েস্তাগঞ্জে রেলওয়ের পাঁচশত কোটি টাকার সম্পত্তি উদ্ধার

  • শায়েস্তাগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে ভূমিতে অবৈধভাবে গড়ে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। দুই দিনের অভিযানে দেড় হাজারেরও বেশি স্থাপনা উচ্ছেদ হবে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এতে রেলওয়ের প্রায় পাঁচশত কোটি টাকার সম্পত্তি উদ্ধার হবে বলে ধারণ করা হচ্ছে।

গতকাল বুধবার (১২ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত দুইদিনব্যাপী উচ্ছেদ অভিযানের প্রথম দিন শেষ হয়েছে। বাংলাদেশ রেলওয়ে বিভাগীয় ম্যানেজার এম সালাউদ্দিন ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন-বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ও স্থানীয় পুলিশ প্রশাসন।
সূত্রে জানা যায়, শায়েস্তাগঞ্জে রেলের ভূমিতে দেড় হাজারের বেশি অবৈধ স্থাপনা রয়েছে। দুই দিনের অভিযানে এসব স্থাপনা উচ্ছেদ করা হবে।

সরেজমিনে দেখা যায়, শহরের দাউদনগর বাজার এলাকায় কথিত পৌর মার্কেটের প্রায় দেড় শতাধিক দোকান পাঠ, পরিত্যক্ত রেল কোয়ার্টার, প্লাটফর্মের ভিতরে অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।
বিভাগীয় রেলওয়ে ম্যানেজার এম সালাউদ্দিন জানান, আগামীকাল (বৃহস্পতিবার) শহরের ড্রাইভার বাজার এলাকা, স্টেশন রোড ও একাধিক রেল কলোনীতে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে। বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, শায়েস্তাগঞ্জে রেলে ভূমিতে সাড়ে ১৭০০ অবৈধ স্থাপনা রয়েছে। দুই দিনের কর্মসূচিতে এসব স্থাপনা উচ্ছেদ হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: