সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রিটেনে বাংলাদেশি ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু

ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ভোটার নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার ব্রিটেনে স্থানীয় সময় সকাল পোনে এগারোটায় বাংলাদেশ হাইকমিশন আনুষ্ঠানিকভাবে এ কাজের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

এসময় তিনি ইংল্যান্ডে জাতীয় পরিচয় নিবন্ধন কার্যক্রম শুরু করতে পারা ঐতিহাসিক বলে মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে নিয়োজিত বাংলাদেশি হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম যুক্তরাজ্যে ভোটার নিবন্ধন কার্যক্রম শুরু করায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান তিনি।

প্রবাসীদের ভোটার নিবন্ধন উদ্বোধন কার্যক্রমের এই অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয় থেকে যোগ দেন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানক ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাহাদাত হোসেন চৌধুরী।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর ও জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক তথ্য চিত্রের মাধ্যমে নিবন্ধন প্রক্রিয়া উপস্থাপন করেন। এখন থেকে প্রবাসী ভোটাররা services.nidw.gov.bd ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে ভোটার হওয়ার জন্য আবেদন করতে পারবেন। এ জন্য তাদের বৈধ পাসপোর্ট, বিদেশি পাসপোর্টধারী হলে দ্বৈত নাগরিকত্বের সনদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্র, শনাক্তকারী প্রবাসী বাংলাদেশির পাসপোর্টের কপি, সংশ্লিষ্ট দূতাবাসের প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

গত বছর ৫ নভেম্বর থেকে মালয়েশিয়া অবস্থানরত প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভূক্তকরণ কার্যক্রম শুরু করে নির্বাচন কমিশন। পরে ১৮ নভেম্বর সংযুক্ত আরোব আমিরাতে প্রবাসীদের ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: