সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৬ সেকেন্ড আগে
শনিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বইমেলায় কামরুল আলমের ৪টি নতুন বই

  • সংবাদদাতা

অমর একুশে গ্রন্থমেলার ৫৬২ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে কামরুল আলমের উপন্যাস ‘পেছনের দরজা’। ইতোমধ্যে সিলেট বইমেলায় বইটির ২ শতাধিক কপি বিক্রি হয়েছে বলে জানা গেছে।

কামরুল আলম মূলত একজন ছড়াকার ও শিশুসাহিত্যিক হিসেবেই পরিচিত। এবারের মেলাতেও তাঁর তিনটি শিশুতোষ বই প্রকাশিত হয়েছে। এগুলো হলো গল্পের বই ‘এক যে ছিল টিকটিকি’ ও ‘ফড়িং ধরিং খেলা’ এবং শিশুতোষ ছড়ার বই ‘তিড়িং বিড়িং ফড়িং ধরিং’। বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় তরুণ এই শিশুসাহিত্যিক হঠাৎ করেই বড়োদের উপন্যাস লিখে সাড়া ফেলে দিয়েছেন। লেখক জানান, তাঁর ‘পেছনের দরজা’ উপন্যাসে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, আইন ও প্রশাসনের বাস্তব চিত্র ইত্যাদি তুলে ধরার পাশাপাশি প্রেম-ভালোবাসা, বিরহের ব্যথা-বেদনা এবং তরুণ-তরুণীর চাওয়া-পাওয়ার বিষয়গুলো পাঠকের সামনে তুলে ধরেছেন।
কামরুল আলম বলেন, ‘আমার বিশ্বাস বাংলাদেশের রাষ্ট্রীয় ও সামাজিক অসঙ্গতিগুলো একদিন দূর হবেই। দুর্নীতি এবং অসুস্থ রাজনীতির করালগ্রাস থেকে একদিন বাংলাদেশ মুক্ত হবে। সেই মুক্তি আন্দোলনের অগ্রসৈনিক এক সুদর্শন যুবক-সাগর। পেছনের দরজার সব ঘটনা সাগরকে নিয়ে। এটি থ্রিলারধর্মী একটি রোমান্টিক উপন্যাস। পাঠকরা ভিন্ন আনন্দ পাবেন বইটি পড়ে।’

লেখক কামরুল আলমের জন্ম সিলেটের জকিগঞ্জ উপজেলাধীন মোহাম্মদপুর গ্রামে। ইতোমধ্যে তাঁর ২১টি শিশুতোষ গল্প ও ছড়ার বই প্রকাশিত হয়েছে। উপন্যাস পেছনের দরজার পাঠকপ্রিয়তা দেখে তিনি আগামীতে এই কাহিনীকেই বর্ধিত করে আরেকটি উপন্যাস লেখার কাজ শুরু করেছেন বলে জানিয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: