সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন এক মা

  • চিত্রবিচিত্র ডেস্ক

নোয়াখালী জেলা শহর মাইজদীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন নাছরিন আক্তার বৃষ্টি (২৬) নামে এক মা। গতকাল শনিবার সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালে স্বাভাবিকভাবেই (নরমাল ডেলিভারি) সন্তানদের জন্ম দেন তিনি। এ ঘটনায় প্রসূতির পরিবার ও স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে।খবর বাংলাদেশ জার্নালের।

তবে চার নবজাতক সময়ের আগেই জন্ম হওয়ায় এবং ওজনে কম হওয়ায় তাদের শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার।

প্রসূতির ভগ্নিপতি ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ জানান, নোয়াখালী পৌরসভার উজ্জলপুর এলাকার কাতারপ্রবাসী মো. মোহন ও তার স্ত্রী নাছরিন আক্তার বৃষ্টির সংসারে মুন নামে পাঁচ বছর বয়সের এক কন্যা রয়েছে। গতকাল শনিবার দুপুরে বৃষ্টির প্রসবব্যথা উঠলে তাকে দ্রুত জেলা শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়।

সন্ধ্যার দিকে ডা. লুত্ফুন নাহারের তত্ত্বাবধানে হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের সহায়তায় তিনি নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তানের জন্ম দেন। ইউছুফ সুমন জানান, চার নবজাতকের একজন মেয়ে ও তিনজন ছেলে। মা ও সন্তানদের আইসিইউয়ে রাখা হয়েছে।

হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন আড়াই কেজি হয়ে থাকে। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় অনেক কম হওয়ায় তাদের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শ্বাসকষ্টে ভুগছে শিশুগুলো। তারা স্বাস্থ্যঝুঁকিতে থাকায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা শিশু হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

নাছরিন আক্তার বৃষ্টি জানান, তার প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। তিনি এবং তার স্বামী সন্তানদের পেয়ে বেজায় খুশি। সন্তানরা যেন সুস্থভাবে বেড়ে উঠতে পারে তার জন্য সবার দোয়া চেয়েছেন এ দম্পতি।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: