সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৮ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাওর রক্ষা বাঁধের কাজে অনিয়ম সহ্য করা হবে না —পানি সম্পদ প্রতিমন্ত্রী

  • জামালগঞ্জ সংবাদদাতা 

পানিসম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, এবার হাওর এলাকার বোরো ফসল রক্ষা করার জন্য হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও মেরামত কাজে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। এবার হাওর এলাকার কৃষকের বোরো ফসল রক্ষায় যা-যা করা দরকার সরকারের পক্ষ থেকে সবই করা হবে।

শনিবার দুপুরে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন শেষে উপজেলার জয়শ্রী উচ্চ বিদ্যালয় খেলার মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এবার হাওরের বোরো ফসল রক্ষা বাঁধ মেরামতের বিষয়টিকে সরকার চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে এবং চলতি বোরো ফলস রক্ষায় যেকোনো দুর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি। আর এ জন্য এলাকার কৃষকসহ সকল শ্রেণী-পেশার লোকজনদেরকেও ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী সাহিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব, ধর্মপাশা সার্কেলের সহকারি পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার।

এছাড়া স্থানীয় কৃষকদের পক্ষে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, জয়শ্রী ইউপি চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী। মন্ত্রী বলেন, ২০১৭ সালে আগাম বন্যায় হাওর এলাকার কৃষকের বছরের একমাত্র বোরো ফসল তলিয়ে যাওয়ায় কৃষকরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিলেন। তাই এবার সরকার হাওর এলাকার ফসল রক্ষা বাঁধ মেরামত কাজে অন্যান্য বছরের চেয়ে অধিক টাকা বরাদ্দ দিয়েছে এবং হাওর এলাকার কৃষকের আগামী বোরো ফসল ঘরে না উঠা পর্যন্ত আমরা আপনাদের পাশেই থাকব।

পরে মন্ত্রী সুনামগঞ্জের জামালগঞ্জ ও তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেন। এর পূর্বে প্রতিমন্ত্রী জামালগঞ্জের ফেনারবাঁক ইউনিয়নের কামধরপুর ও গজারিয়া গ্রামের মধ্যবর্তী ফসল রক্ষাবাঁধ নির্মাণ কাজ পরিদর্শন করে, বিগত ৪ দলীয় জোট সরকারের আমলে ফেনারবাঁক ইউনিয়নের কানাইখালী নদী খননের বিষয়ে পরিদর্শন করে ফেনারবাঁক গ্রামে মতবিনিময় করেন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পানিসম্পাদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম। এসময় পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহম্মেদ খান, সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান, পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী সাহিবুল ইসলাম, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল’ ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব, ধর্মপাশা সার্কেলের সহকারি পুলিশ সুপার সুজন চন্দ্র সরকারসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও এলাকার গন্যমান্যব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: