সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সকল ইটভাটা বন্ধ করা হবে — পরিবেশ মন্ত্রী

  • ডেইলি সিলেট ডেস্ক 

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ২০২৫ সালের মধ্যে পরিবেশের জন্য ক্ষতিকর সকল ইটভাটা বন্ধ করে দেবে সরকার। এ জন্য প্রধানমন্ত্রী সহ সরকারের সংশ্লিষ্ট দপ্তর সম্মতিও প্রকাশ করেছেন এবং রাষ্ট্রপতি এ বিলে স্বাক্ষরও করেছেন। তাই ক্ষতিকর সকল ইট ভাটা বন্ধ করে দেওয়া হবে। আগামীতে সরকারি সকল স্থাপনায় ব্লক ইট ব্যবহার করতে হবে।
জৈন্তাপুরের হরিপুরের বাঘেরখালে শনিবার দুপুরে ‘পরিবেশবান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যকালে মন্ত্রী এসব কথা বলেন। একই স্থানে ‘সাধ্যের মধ্যে স্বপ্নের বাড়ি’ নামক আরেকটি প্রকল্প উদ্বোধন করেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভিনের সভাপতিত্বে ও ‘পরিবেশবান্ধব ব্লক (ইকোইট) ইট ইন্ডাস্ট্রি’র পরিচালক রজত কান্তি গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ.কে.এম রফিক, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ইসরাত জাহান পান্না, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহবুবুল আলম, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ শ্যামল বণিক, সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্মসম্পাদক বিজিত চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক এ্যাড. রণজিৎ সরকার, ৬নং ফতেহপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রহমান চৌধুরী, রমজান রুপজান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, মহানগর আওয়ামীলীগ নেতা বিজিত চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ইকোইট এর সিইও মিঠু তালুকদার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদরাসার ছাত্র হাফিজ আব্দুর রহিম।

মন্ত্রী আরো বলেন, ইট ভাটা পরিবেশের জন্য খুবই ক্ষতিকর। জলবায়ূ পরিবর্তন করে দেয়। দেশের বায়ূদূষিত হচ্ছে, নানা ধরণের রোগব্যধি ছড়িয়ে পড়েছে। ইটভাটাগুলো দিন দিন নষ্ট করছে ফসলি জমি। তাই এখন থেকে সবাইকে পরিবেশবান্ধব বøক ইট ব্যবহারের চেষ্টা করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: