সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মুহিবুর রহমান একাডেমীর পিঠা উৎসব

  • সংবাদদাতা

সিলেট নগরীর দরগা মহাল্লার পায়রা এলাকায় মুহিবুর রহমান একাডেমীর উদ্যোগে পিঠা উৎসব-২০২০ উদ্বোধন করা হয়েছে। শনিবার (৮ ফেব্র“য়ারি) সকালে একাডেমীর প্রাঙ্গণে ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ মুহিবুর রহমান। এসময় তিনি বলেন, কর্মমুখী শিক্ষা গ্রহণের পর চাকরির জন্যে অপেক্ষা করতে হয় না। বেকারত্ব যে কোনো দেশের জন্যে অভিশাপ এবং মারাত্মক অর্থনৈতিক সমস্যা।

এ শিক্ষা বেকারত্বের নিদারুণ অভিশাপ থেকে দেশকে মুক্ত করে। দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা ও দারিদ্র্যবিমোচনে সক্রিয় ভূমিকা রাখে। রুজি-রোজগারের পথ খুলে দেয় এবং নতুন নতুন কর্মসংস্থানের পথ দেখায়। এখানে আছে মানুষের প্রয়োজনভিত্তিক বৃত্তি নির্বাচনের স্বাধীনতা। আছে সুস্থ সমৃদ্ধ ভবিষ্যত্ জীবন গঠনের অঙ্গীকার। কর্মমুখী শিক্ষায় দক্ষ জনশক্তিকে বিদেশে পাঠিয়ে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। তাই কর্মমুখী শিক্ষা আরো ব্যাপক হওয়া প্রয়োজন। আমাদের অবশ্যই উচিত এ শিক্ষার ব্যাপারে যথাযথ গুরুত্বারোপ করা।

এসময় মুহিবুর রহমান একাডেমীর প্রিন্সিপাল মোহাম্মদ শামছ উদ্দিনের সভাপতিত্বে, উপস্থিত ছিলেন একাডেমির রেক্টর সালমা খানম চৌধুরী, ভাইস প্রিন্সিপাল ইমদাদ উদ্দিন। একাডেমীর ইংরেজি প্রভাষক সাইয়্যিদ শাহীন ও শিক্ষক ফাতেমা ফরিদ বীথির যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন একাডেমীর শিক্ষক আব্দুশ শাহীদ চৌধুরী জিয়া, খন্দকার শামসুল আরিফিন, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ রজিউর রহমান, জলি দে, সৈয়দা সাবেরা খাতুন, রাসেল আহমদ, নিউমার মজুমদার, আমাতুর রহমান, জসিম উদ্দিন, শেখ রুহেল, মারুফা আক্তার, ফারহানা খান মুনা, রাখি পাল, চন্দ্রা পাল।

পিঠা উৎসবে ২৭টি স্টল রয়েছে। মুহিবুর রহমান ফাউন্ডেশন পরিচালিত সিলেট কমার্স কলেজ ও সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ, ইডেন গার্ডেন স্কুল ও কলেজের স্টল রয়েছে। উৎসবে গান পরিবেশন মুহিবুর রহমান, মোহাম্মদ শামছ উদ্দিন, আবৃত্তি করেন ইমদাদ উদ্দিন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: