সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জঙ্গী কর্মকাণ্ডে সারাদেশে দেড় হাজার নারী!

সারাদেশে দেড় হাজারের বেশি নারী জঙ্গী এখন সক্রিয়। দেশের ৮০ শতাংশ নারী স্বামী, আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব, শিক্ষকদের দ্বারা প্রভাবিত হয়ে জঙ্গীবাদে জড়িয়ে পড়ছে।

এ ধরনের তথ্য প্রকাশ করেছে নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুন ওরফে আসমা ওরফে আমাতুল্লাহ ওরফে বন্দী জীবন ওরফে নিখোঁজ আলো (২৮)।

তাকে গ্রেফতারের পর তিন দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি)।

জবানবন্দীতে সে বলেছে, নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করছিল। যারা বিভিন্ন সময়ে গ্রেফতার হয়েছেন তাদের তিনি হিজরতে পাঠিয়েছিল। অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্যতম নেতা ইসলাম আল হিন্দি, আবু দুজানা ও আবু মোহাম্মদদের যোগাযোগ ছিল। দেশে খিলাফত ও শরিয়াহ আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারী সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কর্মকান্ড পরিচালনা পরিকল্পনার অংশ হিসেবে তিনিসহ নব্য জেএমবির পলাতক ৪-৫ জন সহযোগীর সঙ্গে উত্তর কমলাপুরে একত্রিত হয়েছিল।

নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুন ওরফে আসমাকে গ্রেফতারের পর তিন দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে এ ধরনের জবানবন্দী দিয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি) রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করছে নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুনকে। সিটিটিসি সূত্রে এ খবর জানা গেছে।

তদন্ত সংস্থা সিটিটিসি সূত্রে জানা গেছে, রাজধানীর উত্তর কমলাপুর থেকে নব্য জেএমবির নারী শাখার প্রধান আসমানী খাতুনকে গ্রেফতার করেছে সিটিটিসি। বুধবার তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হলে শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম।

মতিঝিল থানার সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক সোহরাব হোসেন। এর আগে মঙ্গলবার রাতে আসমানী খাতুনকে উত্তর কমলাপুর থেকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। নারী জঙ্গী শাখার প্রধান আসমানীর গ্রামের বাড়ি রাজবাড়ীর সদর থানার খানাপুর দক্ষিণপাড়ায়।

গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইলফোন জব্দ করা হয়। নব্য জেএমবির নারী শাখার প্রধান হওয়ার পর দীর্ঘদিন ধরে গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করার জন্য চার-পাঁচ জঙ্গীর সঙ্গে গোপনে বৈঠককালে গ্রেফতার হয় এই নারী জঙ্গী প্রধান আসমানী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: