সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের আকাশে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের বিমান মহড়া

যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ারফোর্স এবং বাংলাদেশ বিমানবাহিনী যৌথ অনুশীলন করেছে। সোমবার (৩ ফেব্রুয়ারি) ‘এক্সারসাইজ কোপ সাউথ ২০২০’ নামে এ অনুশীলন অনুষ্ঠিত হয়।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আই’এসপিআর) জানায়, সিলেটের পানিছড়ায় অনুষ্ঠিত অনুশীলনে বাংলাদেশ বিমানবাহিনীর ১টি সি-১৩০ বিমান এবং মা’র্কিন বিমানবাহিনীর ২টি সি-১৩০ বিমান অংশ নেয়। সে’না ও নৌবাহিনীর ৪৭ জন প্যারাকমান্ডো প্যারাজাম্পিং এতে অংশ নেন।

‘এক্সারসাইজ কোপ সাউথ-২০২০’-এ মূলত আপদকালীন এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলার পাশাপাশি বাংলাদেশ বিমানবাহিনীর পরিবহন বিমানগুলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার উদ্দেশ্যে বিভিন্ন ধরনের অনুশীলন।

সিলেটে যাত্রার আগে বঙ্গবন্ধু ঘাঁটিতে বঙ্গবন্ধু ঘাঁটির ফ্লাইং উইংয়ের অধিনায়ক এয়ার কমডোর মো. মোস্তফা মাহমুদ ছিদ্দিক অনুশীলন স’ম্পর্কে ব্রিফ করেন।

এ সময় সেখানে বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মা’র্শাল এম সাঈদ হোসেন উপস্থিত ছিলেন।অনুশীলনে বাংলাদেশ বিমানবাহিনী এবং যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ারফোর্সের মধ্যে আন্ত-সক্ষমতা বৃদ্ধি, প্রশিক্ষণ বিনিময়, প্রশিক্ষণকালীন ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতির কার্য উপযোগিতা মূল্যায়ন এবং তার উন্নত ব্যবহারের পরাম’র্শ গ্রহণ, ভবিষ্যতে এই কার্যক্রমে বাংলাদেশ বিমানবাহিনীর যেসব যন্ত্রপাতির প্রয়োজন হবে তা নির্ণয় এবং পরিবহন বিমানের উন্নত রক্ষণাবেক্ষণের বিভিন্ন কার্যপদ্ধতিসহ বিভিন্ন বিষয় তুলে ধ’রা হয়।

গত ১ ফেব্রুয়ারি এ অনুশীলন শুরু হয়। শেষ হবে আগামী ৬ ফেব্রুয়ারি। অনুশীলনে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ২৫০ জন এবং মা’র্কিন বিমানবাহিনীর ৬৭ জন অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: