সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের সেই ‘জোড়া শি’শু‘ এখন ঢাকার হাসপাতা’লে


সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে জন্মগ্রহণকারী আ’লোচিত জোড়া লাগানো দুই কন্যাশি’শু এখন ঢাকায়।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে যাওয়া হয়েছে। জানা গেছে, রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় হানিফ পরিবহনযোগে জোড়া লাগানো দুই কন্যাশি’শু তাদের মামা নজরুল ইস’লাম ও আত্মীয় কয়েকজন ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন।

সকালে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় হাসপাতা’লে পৌঁছেন। সেখানে তারা আজ হাসপাতা’লের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমানের সঙ্গে দেখা করে তাদের চিকিৎসার পরবর্তী করণীয় নির্ধারণ করবেন। হাসপাতা’লের এ নিয়ে পিজি হাসপাতা’লের পরিচালকের সাথে কথা বলেছেন বলেও জানান তিনি।

এর আগে গত ২৫ জানুয়ারি ওসমানী হাসপাতা’লে সিলেটের গোয়াইনঘাট উপজে’লার ফতেপুর গ্রামের হাফেজ মামুনুর রশিদের স্ত্রী’ ফাতেমা বেগম দুই কন্যা শি’শুর জন্ম দেন। ওই দুই নবজাতকের রয়েছে একটি মাত্র লিভা’র। আর বাকি সব অঙ্গপ্রত্যক্ষ আলাদা ও কার্যকর রয়েছে।

বর্তমানে মা ও শি’শু উভ’য়ই সুস্থ আছেন।চিকিৎসকরা বলছেন, শি’শু দু’জনকে অ’স্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা সম্ভব। আর এজন্যই তাদের ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। কারণ, অ’স্ত্রোপচারের পর ‘নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিট-এনআইসিইউ’ সাপোর্টের প্রয়োজন পড়তে পারে; যা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে নেই।

ফলে তাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতা’লে নিয়ে যাচ্ছে তাদের পরিবার। অ’পারেশনের মাধ্যমে লিভা’রটি কে’টে শি’শু দুটির মধ্যে প্রতিস্থাপন করে তাদেরকে আলাদা করা সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: