লেখক, পাঠকদের আড্ডায় মুখর সিলেট বইমেলা

চলছে সিলেট প্রথম আলো বন্ধুসভা আয়োজিত সিলেট বইমেলা। দ্বিতীয় দিনে বইপ্রেমী, ক্রেতা, দর্শনার্থী, লেখক, পাঠকদের আড্ডায় মুখর ছিল মেলা প্রাঙ্গণ। গতকাল রোববার (২ ফেব্রুয়ারি) বেলা তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে চলে মেলা।

সন্ধ্যা সাড়ে ৬টায় মেলায় লেখক হুমায়ন কবিরের ‘পারস্য পরবাসে’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এই বইয়ের প্রকাশনা করে এক রঙা এক ঘুড়ি। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি ছিলেন এনায়েত হোসন মানিক, বিধুভূষন ভট্টাচার্য ও খালেদ উদ্দিন।

সিলেট বন্ধুসভার সভাপতি তামান্না ইসলামের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি করেন ফারিহা রহমান। পথের পাচালি বই পাঠ করেন সিলেট বন্ধুসভারা বন্ধু হুমায়রা জাকিয়া পুতুল। মেলায় লেখক পাঠক আড্ডায় ছিলেন লেখক শাহাদত চৌধুরী ও পাঠক শাহ সিকান্দার শাকির। মেলায় প্রতিদিনের সেলফি প্রতিযোগীতার পুরস্কার তুলে দেন ভূমিসন্তান বাংলাদেশের সম্বন্নয়ক আশরাফুল কবীর।

উল্লেখ্য, ১ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা চলবে। এই মেলা সবার জন্য উন্মুক্ত। বইমেলায় এবারও সিলটিভি প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে নতুন বইয়ের খবর নিয়ে লাইভ দিবে। এছাড়াও প্রতিদিন মেলায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য আড্ডা, আলোচনা সভা, শিশুদের আবৃত্তি, চিত্রাঙ্কন, ফটোগ্রাফি ও সেল্ফি প্রতিযোগিতা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচন।

মেলায় ঢাকা ও সিলেটের ২৪টি প্রকাশনা ও বই বিপনন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।
অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণনপ্রতিষ্ঠানগুলো হচ্ছে- প্রথমা, কথা প্রকাশ, উৎস প্রকাশন, অন্বেষা প্রকাশন, অ্যাডর্ন পাবলিকেশন,আদর্শ, বাবুই, চৈতন্য, নাগরী, বাসিয়া প্রকাশনী, শ্রীহট্ট প্রকাশ, ঘাস প্রকাশন, পা-লিপি প্রকাশন, পাপড়ি, এক রঙা এক ঘুড়ি, স্বরে ‘অ’, আহরার পাবলিশার্স, জসিম বুক হাউস, সাহিত্য রস প্রকাশনা, গার্ডিয়ান পাবলিকেশন্স, শাকিল বুক সেন্টার, সিলেট বুক সেন্টার, মারুফ লাইব্রেরি ও নাজমা বুক ডিপো।

মুজিববর্ষ উপলক্ষে এবছর সিলেট বইমেলা উৎসর্গ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। মেলা আয়োজনে সহযোগিতা করছে সিলেট সিটি করপোরেশন।

—-
তামান্না ইসলাম
সভাপতি
প্রথম আলো বন্ধুসভা, সিলেট।

সাম্প্রতিক সংবাদ

  • সিলেট

ওসমানীর ঘটনায় আরও ২ আসামি জেলে

১১ আগষ্ট ২০২২, ৫:১৫ অপরাহ্ন
  • প্রবাস

ইতালিতে বসবাসের অনুমতিতে বাংলাদেশিরা চতুর্থ

১১ আগষ্ট ২০২২, ৫:১০ অপরাহ্ন
  • সিলেট

ওসমানী হাসপাতালে রোগীর স্বজনকে মারধরের অভিযোগ!

১১ আগষ্ট ২০২২, ৫:০৫ অপরাহ্ন