সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অর্থনৈতিক উন্নয়নে নারীদের ‘পজিটিভ’ দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসতে হবে

বৃহস্পতিবার চেম্বার কনফারেন্স হলে এসএমই ফাউন্ডেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র উদ্যোগে ৫ দিনব্যাপী ‘এডভান্সড বিউটিফিকেশন কোর্স’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংক সিলেট শাখার নির্বাহী পরিচালক কাজী এনায়েত হোসেন বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করছেন। নারী উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন ধরণের প্রশিক্ষণ ও প্রাতিষ্ঠানিক সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে নারীদেরকে ‘পজিটিভ’ দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসতে হবে। দৃষ্টিভঙ্গি পরিবর্তন না করলে আমরা কখনই সত্যিকারের উন্নয়ন সাধন করতে পারবোনা।

তিনি জানান, বাংলাদেশ ব্যাংক নারী উদ্যোক্তাদের ব্যাংকিং সেবা নিশ্চিতকরণে এপেক্স রেগুলেটরি বডি হিসেবে কাজ করছে। নারী উদ্যোক্তাদের সহজে লোন প্রাপ্তি ও তাদেরকে ব্যাংকিং সংক্রান্ত যেকোন সহযোগিতার জন্য আমাদের আলাদা সেল রয়েছে। তিনি লোন সংক্রান্ত যেকোন সহায়তার জন্য নারী উদ্যোক্তাদের সরাসরি বাংলাদেশ ব্যাংকে যোগাযোগের আহবান জানান। তিনি নারীদেরকে প্রশিক্ষিত করে গড়ে তুলতে এরকম প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশন ও সিলেট চেম্বার অব কমার্সকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, চেম্বারের পরিচালক এবং সেমিনার, ওয়ার্কশপ ও সম্মাননা প্রদান সাব কমিটির আহবায়ক মাসুদ আহমদ চৌধুরী, প্রশিক্ষণার্থী মাকছুরা জালাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিলেট চেম্বারের এক্সিকিউটিভ অফিসার মোঃ শাহআলম রাফি। অনুষ্ঠানে ৩১ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মোঃ এমদাদ হোসেন, এহতেশামুল হক চৌধুরী, মোঃ আতিক হোসেন, ইউনিয়ন ব্যাংক জিন্দাবাজার শাখার ম্যানেজার হুমায়ুন কবির এবং প্রশিক্ষণার্থীবৃন্দ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: