সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০২৩ সালের মধ্যে ঢাকা-সিলেট ৬ লেন সড়কের কাজ শেষ হবে: পররাষ্ট্রমন্ত্রী


পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন সিলেট-ঢাকা ৬ লেন সড়কের কাজ ২০২৩ সালের মধ্যে সম্পন্ন হবে। শীঘ্রই নতুন নকশা অনুমোদন করে টেন্ডরের আয়োজন করা হবে।
বুধবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সিলেট-ঢাকা ৬ লেন সড়কের কাজ নিয়ে সিলেট বিভাগের জনপ্রতিনিধি, মন্ত্রী, রাজনীতিবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে আলোচনা কালে তিনি এ কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই সড়কের কাজ ১৯৯২ সালে হবার কথা থাকলেও সে সময় সেটি হয়নি। যার ফলে প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় অনেক মূল্যবান প্রাণহানি হচ্ছে। আমাদের সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানও সড়ক দুর্ঘটনায় মারা যান।
৬ লেন সড়কের কাজ শুরু করতে দেরি হবার কারণ সম্পর্কে বলেন, বেশ আগে চায়নার সাথে এই কাজ করার একটা চুক্তি হয়েছিলো কিন্তু শেষ পর্যন্ত তা আটকে যায়। বর্তমানে এডিবি অর্থ বরাদ্দ করেছে। নতুন নকশা হয়ে গেলেই কাজ শুরু হবে।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মহাসড়ক আগামীতে ৮ লেন করতে চান। সিলেট-ঢাকা সড়কটি আগে ৪ লেন করার সিদ্ধান্ত থাকলেও মাননীয় প্রধানমন্ত্রী এটাকে ৬ লেন করার অনুমোদন দিয়েছেন। তাই নতুন করে নকশা তৈরী করতে হচ্ছে।
পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মতবিনিময় সভায় আমাদের জনপ্রতিনিধিরা তাদের গুরুত্বপূর্ণ মতামত দিয়েছেন কোন দিকে কীভাবে এই মহাসড়কটি নির্মাণ করা হবে। সকলের মতামতকে গুরুত্ব দিয়ে খুব শীঘ্রই নতুন ডিজাইন করে টেন্ডর প্রক্রিয়া শুরু করা হবে।

এর আগে সকাল সাড়ে ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সভাপতিত্বে সিলেট-ঢাকা মহাসড়ক এবং সিলেটের উন্নয়ন নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি, সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ মজুমদার, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য সুলতান মো. মনসুর আহমদ, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জয়া সেনগুপ্ত, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল, স্বাচিপ নেতা ডা. রবিন প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: