সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাঙ্গুয়ার হাওরে দুর্বৃত্তের হামলায় আহত ১০

তাহিরপুর সংবাদদাতা:

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরের রামসার প্রকল্পভুক্ত সংরক্ষিত জলাভূমি আলমদুয়ার জলমহালে একদল দুর্বৃত্তের হামলায় গ্রাম উন্নয়ন কেন্দ্রীয় কমিটির নেতাসহ পাঁচজন আহত হয়েছে। তারা হল, কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল হালিম, কমিউনিটি গার্ড সুপার ভাইজার বাবুল মিয়া, গার্ড স্বপন সরকার, মিলন মিয়া, আফিস আলীসহ ১০জন।

আহতের মধ্যে আবদুল হালিমকে আশংকাজনক অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তিনি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের ছিলানী তাহিরপুর গ্রামের মৃত বিক্রম আলীর ছেলে ও টাঙ্গুয়ার হাওর কন্দ্রেীয় গ্রাম উন্নয়ন কমিটির সদস্য।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে সংরক্ষিত জলাভুমি জেলা প্রশাসনের তদারকিতে থাকা টাঙ্গুয়ার হাওরের আলমদুয়ার জলমহালে এ হামলার ঘটনাটি ঘটেছে। মাছ লুটে ব্যবহৃত দুর্বৃত্তদের একটি নৌকা ও বিপুল পরিমাণ জাল আটক করা হয়েছে। এছাড়াও হামলাকারীদের ব্যাপারে আইনি ব্যবস্থা নিতে থানা পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তাহিরপুর উপজেলার ইউএনও।

টাঙ্গুয়ার হাওরের কমিউিনিটি গার্ড ও প্রত্যক্ষদর্শীরা জানান, সংরক্ষিত জলাভুমি টাঙ্গুয়ার হাওরের আলমদুয়ার নামে একটি বড় জলমহালে উপজেলার গোলাবাড়ি গ্রামের মুক্তারের ছেলে খসরুল আলমের নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে তিনটি নৌকায় করে ১২ হতে ১৪ জনের একটি সশস্ত্র দুর্বৃত্তের দল কোনাজাল ও কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে মাছ লুটে নামে। প্রায় লক্ষাধিক টাকার মাছ লুটের পর খবর পেয়ে টাঙ্গুয়ার হাওর নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজন কমিউনিটি গার্ড বেলা সাড়ে ১০টার দিকে অবৈধভাবে মাছ লুটে বাঁধা দিতে গেলে লুটেরা চক্র দেশীয় অস্ত্রশস্ত্র লাঠি সোটা, ধারালো অস্ত্র দিয়ে গার্ডদের ওপর হামলায় আবদুল হালিম, কমিউনিটি গার্ড সুপার ভাইজার বাবুল মিয়া, গার্ড স্বপন সরকার, মিলন মিয়া,আফিস আলী সহ আরো পাঁচজনকে পিটিয়ে আহত করে।

টাঙ্গুয়ার হাওর নিরাপত্তার কাজে থাকা আহত সুপারভাইজার সাবেক ইউপি সদস্য বাবুল মিয়া জানান, উপজেলার গোলাবাড়ির খসরুলের নেতৃত্বে ওই গ্রামের ডালিম, সেলিম, রিপন মিয়া, মাসুম মিয়া, শিবলু, নাঈম, নবীনুর সজিবসহ ১২-১৪ জনের দুর্বৃত্ত মাছ লুটে নিয়ে যায় এবং রামদা, লাঠিসোটা দিয়ে হামালা করে আমাদেরকে আহত করেছে।

তাহিরপুর উপজেলার ইউএনও টাঙ্গুয়ার হাওর ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব বিজেন ব্যানার্জি বলেন, টাঙ্গুয়ার হাওরে মাছ লুট ও হামলার খবর পেয়ে সরজমিনে পরিদর্শন করে প্রাথমিক ভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: