সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তারুণ্যের উপর নির্ভর করে প্রথম বিশ্বে পর্দাপণ করবো: শফিউল আলম চৌধুরী নাদেল

ডিজিটাল বাংলাদেশে আমাদের তরুণ প্রজন্ম আগামী দিনে বিশ্বে দেশকে অর্থনীতিতে আরও সচল করবে এবং তারুণ্যে উপর নির্ভর করে প্রথম বিশ্বে পর্দাপণ করবো।
রোববার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় সিলেট নগরীর রিকাবীবাজারের মোহাম্মদ আলী জিমনেসিয়াম হল এর সিলেট স্টেডিয়ামের ডিজিটাল ডিভাইস ইনোভেসন এক্সপো সিলেট -২০২০ কম্পিউটার মেলায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল এসব কথা বলেন।
তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এটা যখন প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখ থেকে উচ্চারিত হল, এই শব্দটিকে নিয়ে অনেকেই অনেকভাবে আলোচনা সমালোচনা করেছিলেন। কিন্তু আজকে আমাদের দেশ এই যে তথ্য প্রযুক্তির এবং এই যে ইলেক্ট্রনিকের উপর নির্ভর করে যে কৃষক প্রান্তিক পর্যায়ে রয়েছে তার থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ব্যবসায়ী, রাজনীতিবিদ, সরকারি আমলা পুরোপুরি কিন্তু আজকে আমরা ইলেক্ট্রনিকের বিভিন্ন গেটের উপর নির্ভরশীল হয়ে গিয়েছি। আমাদের সৌভাগ্য যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আমাদের সিলেটে এবং তারা এই ক্ষেত্রে ভর্তি পরীক্ষা থেকে আরম্ভ করে বিভিন্ন জায়গায় তারা এই যে ডিজিটালের সূচনা করেছিলেন আজকে সারা বাংলাদেশে কিন্তু তা ছড়িয়ে পড়েছে।
সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিটার সমিতির সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরীর সভাপতিত্বে ও মেলা কমিটির আহ্বায়ক মুজিবুর রহমানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন- বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব, গ্রামীণফোন সিলেট সার্কেলের বিজসেন হেড এএসএম হেদায়াতুল হক, সমিতির সেক্রেটারি এ. এস.এম. জি কিবরিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক হাসান, কোষাধ্যক্ষ পার্থ চৌধুরী, সদস্য আহমেদ মাসুদ হায়দার জ্বালালবাদী প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: