সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৫৯ সেকেন্ড আগে
সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের অভিশংসন: শুনানি চলাকালে গেম খেলছিলেন সিনেটররা

আন্তর্জাতিক ডেস্ক ::

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন বিচারের সময় সিনেটরদের কেউ ঘুমিয়ে কাটিয়েছেন, কেউ গেম খেলেছেন। কেউ কেউ অন্যান্য নিয়ম লঙ্ঘন করেছেন বলেও অভিযোগ উঠেছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের অভিশংসনের দীর্ঘ শুনানিতে রিপাবলিকান রাজনীতিবীদ জিম রিশ এবং জিম ইনফোহেকে ঝিমিয়ে ঝিমিয়ে মাথা নাড়াতে দেখা গেছে। এছাড়া অনেক সিনেটরকেই ফিজেট স্পিনার এবং কাগজের বিমান বানিয়ে খেলতে দেখা গেছে।

এদিকে অভিশংসন শুনানির সময় বসে থাকার নিয়ম থাকলেও সংবাদ সংস্থা রয়টার্স জানায়, কমপক্ষে ৯ জন ডেমোক্র্যাট এবং ২২ জন রিপাবলিকান দলের সিনেটররা বিভিন্ন সময় আসন ছেড়ে বাইরে গেছেন। এছাড়া সিনেটে শুনানির সময় খাবার নেয়া নিষেধ হলেও অনেক সিনেটরকে চকলেট এবং চুইংগাম চিবুতে দেখা গেছে।

তবে টেনেসি থেকে নির্বাচিত রিপাবলিকান সিনেটর মার্শা ব্ল্যাকবার্নকে বইপড়া অবস্থায় শনাক্ত করার পর তিনি নিজের পক্ষে সাফাই গেয়েছেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের জুলাই মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির একটি ফোনালাপ ফাঁসের পর থেকে বিতর্ক শুরু হয়। অভিযোগ উঠে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত শুরুর জন্য জেলেনস্কিকে চাপ দেন ট্রাম্প। তাছাড়া তার বিরুদ্ধে তদন্ত শুরু হলে সেটাতেও বাঁধা প্রদান করেন ট্রাম্প। এই দুই অভিযোগ প্রমাণিত হবার পর মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ট্রাম্প। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইতোমধ্যে ট্রাম্পের বিচারের জন্য শপথ নিয়েছে সিনেটের ১শ’আইনপ্রণেতা শপথ নিয়েছেন। ১০০ আসনের সিনেটে ট্রাম্পকে ক্ষমতা থেকে সরাতে দুই-তৃতীয়াংশ ভোটের প্রয়োজন। কিন্তু সিনেটে ডেমোক্র্যাট সিনেটর মাত্র ৪৭। আর রিপাবলিকানরা ৫৩ হওয়ায় ট্রাম্প শেষ পর্যন্ত খালাস পাবেন বলেই ধারণা করা হচ্ছে। তবে ব্যতিক্রমী কিছু ঘটলে তার স্থলে নতুন প্রেসিডেন্ট হবেন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। আগামী সপ্তাহের মধ্যে শেষ হতে পারে মার্কিন সিনেটে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন শুনানি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: