সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লেখক হিসেবে সালমান মুক্তাদিরের আত্মপ্রকাশ

বিনোদন ডেস্ক ::

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আলোচিত নাম সালমান মুক্তাদির। একাধারে একজন মডেল, গায়ক ও অভিনেতা। শুধু তাই নয়, বাংলাদেশের প্রথম ইউটিউবার হিসেবে যেই নামটি সবার আগে আসে তিনি সালমান মুক্তাদির। এসব পরিচয়ের বাইরে এবার তিনি আত্মপ্রকাশ করতে যাচ্ছেন লেখক হিসেবে। আসছে বইমেলাতে বই নিয়ে হাজির হচ্ছেন তিনি।

সপ্তাহ খানেক পরেই শুরু হতে যাচ্ছে ‘অমর একুশে বইমেলা’। সেই বইমেলাতে পাওয়া যাবে সালমানের প্রথম বই ‘বিহাইন্ড দা সিন’। বইটি প্রকাশ করছে অধ্যায়ন প্রকাশনী। বইমেলার ১৭ নং প্যাভিলিয়নে পাওয়া যাবে বইটি। শুধু তাই নয়, রকমারি থেকেও যে কেউ বইটি প্রি-অর্ডার করে পেতে পারেন।

সালমান মুক্তাদির বাংলাদেশ জার্নালকে বলেন, বই সাধারণত গুরুগম্ভীর হয়, সাহিত্য আর গ্রামার বেইজড হয়। কিন্তু আমার বইটা একদমই আলাদা। আমি যেভাবে যা নিয়ে কথা বলি সেটা নিয়েই লেখা।

মানুষের টিপিক্যাল বা সাধারণ ভাবনা এটাই যে, শিক্ষার জ্ঞান শুধু বই থেকেই পাওয়া যায়। তাই আমিও এই বইতে এমন কিছু লিখেছি যা কোন স্কুল,কলেজের বইয়ে নেই বা কোন ক্ষমতাবান ব্যক্তি বা শিল্পীও বলবে না।

হঠাৎ বই লিখার আগ্রহ কেন? এমন প্রশ্নে তিনি বলেন, আমি গান গাইতে জানি না তাও গান গেয়েছি। মেকিং জানি না তাও টেলিফিল্ম বানিয়েছি। মার্কেটিং জানি না তাও ডিজিটাল মার্কেটিংয়ে সম্মাননা পেয়েছি। মোটকথা আমার অর্জন করতে ভালো লাগে, নতুন কিছু করতে চেষ্টা করি বলেই আমি সবার মত না। বিশেষ করে সেইসব জিনিস যেসব আমার একদমই করার কথা না।

এই বইতে কি থাকছে? সালমানের জবাব, যেটা সবসময়ই সত্যি সেটাই থাকছে। মানুষের ভন্ডামি, অযৌক্তিকতা, হিউম্যান সাইকোলজি আর মানুষের স্বভাব। আর জাতি হিসেবে আমাদের স্বভাব।

প্রসঙ্গত, ইউটিউবার হিসেবে শুরুর দিকে নিজস্ব চ্যানেলে নানান অসঙ্গতি নিয়ে ভিডিও নির্মাণ করে তুমুল আলোচনায় চলে আসেন সালমান। মডেলিং ও অভিনয়ে নিজস্ব স্বকীয়তায় অর্জন করে নিয়েছেন তুমুল জনপ্রিয়তা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: