সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোম্পানীগঞ্জের পাথরখেকো আইয়ুব গ্রেফতার

  • কোম্পানীগঞ্জ সংবাদদাতা 

সিলেটের কোম্পানীগঞ্জের বহুল আলোচিত পাথর খেকো আইয়ুব আলীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টার সময় জেলা গোয়েন্দা শাখা (উত্তর)’র ওসি মো. সাইফুল আলমের নেতৃত্বে সালুটিকর এলাকা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আইয়ুব আলী একই উপজেলার ছিকাডর গ্রামের মৃত মনফর আলী’র পুত্র।

সুত্র জানায়, শাহ আরিফিন টিলাসহ পাথর কোয়ারিকে ঘিরে গড়ে ওঠেছে পাথর খেকো চক্রের বড় একটি সিন্ডিকেট। পুলিশসহ টাস্কফোর্সের নিয়মিত অভিযানের পরও কোয়ারির মালিকরা প্রভাবশালী হওয়ায় পাথর উত্তোলন বন্ধ হচ্ছে না। এসব কোয়ারির মালিকদের বিরুদ্ধে শ্রমিকদের জোর পূর্বক বিপজ্জনক স্থানে পাথর উত্তোলনে বাধ্য করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

এ সিন্ডিকেটের সদস্য আইয়ুব আলী। দীর্ঘদিন থেকে অবৈধভাবে তিনি পাথর উত্তোলন করে আসছিলেন। গত সোমবার শাহ আরেফিন টিলায় তার মালিকানাধীন পাথরের গর্তে মাটি চাপা পড়ে লিটন মিয়া নামের এক পাথর শ্রমিক মারা যান। এতে গুরুতর আহত হয়েছিলেন আরো ৫ শ্রমিক।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, আইয়ুব আলীর বিরুদ্ধে ৩টি খুনসহ বিভিন্ন অভিযোগে ৭টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অবৈধভাবে পাথর উত্তোলনের সাথে জড়িত মূলহোতাদের গ্রেফতারের জন্য সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: