সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটকে আধ্যাত্মিক ও পর্যটন নগরী হিসেবে সাজানো হচ্ছে – আরিফুল হক


ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, পুণ্যভূমির মর্যাদা অক্ষুণ্ণ রেখে সিলেট নগরীকে আধ্যাত্মিক ও পর্যটন নগরী হিসেবে সাজানো হচ্ছে। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ চত্বরগুলোকে দৃষ্টিনন্দন করতে বিশেষ প্রকল্প হাতে নেয়া হয়েছে বলেও তিনি জানান।

শনিবার (১৮ জানুয়ারি) রাতে সিলেট সিটি করপোরেশনের সৌন্দর্যবর্ধন প্রকল্পের অধীনে নগরীর ‘হযরত শাহ গাজী সৈয়দ বুরহান উদ্দিন (র.) চত্বরে’ (মেন্দিবাগ পয়েন্ট) সৌন্দর্যবর্ধন স্থাপনার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সিলেটকে স্মার্ট সিটি হিসাবে গড়ে তুলতে সময়োপযোগী পদক্ষেপ গ্রহন করা হচ্ছে। নগরীতে চলমান উন্নয়ন কাজ দ্রুত সম্পন্ন করে উন্নত নাগরিক সুবিধা নিশ্চিত করণে নগর ভবন আন্তরিকভাবে কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।

স্থাপনার উদ্বোধনে উপস্থিত ছিলেন, সিলেট সিটি করপোরেশনের ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোস্তাক আহমদ, ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর সুহেল আহমদ রিপন, ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বকস লিপন, ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছয়ফুল আমীন বাকের, ২২, ২৩, ২৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রেবেকা আক্তার লাকি, সিসিকের প্রধান প্রকৌশলী মো. নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর।

এছাড়া খাদিম সিরামিক্স ও ‘ডিজাইন আর্টিস্ট্রি’ এর কর্মকর্তারা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মেন্দিবাগ জামে মসজিদের সহকারী ইমাম মাওলানা জাহেদ আহমদ।

উল্লেখ্য, খাদিম সিরামিকসের অর্থায়নে ‘আল্লাহু’ শব্দ খচিত এই স্থাপনাটি নির্মাণ করেছে ‘ডিজাইন আর্টিস্ট্রি’ নামের একটি প্রতিষ্ঠান। পাঁচ বছর মেয়াদের জন্য নির্মাণ করা এই সৌন্দর্যবর্ধন স্থাপনার রক্ষণাবেক্ষণও করবে ‘ডিজাইন আর্টিস্ট্রি’।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: