সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সরকারি ব্লক’ নিচে রেখেই শাল্লায় শুরু হয়েছে হাওর রক্ষা বাঁধ নির্মাণ

সুনামগঞ্জ সংবাদদাতা :

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় ‘সরকারি ব্লক’ নিচে রেখেই চলছে হাওর রক্ষা বাঁধের কাজ। উপজেলার কুশিয়ারার ডান তীর হাওর উপ-প্রকল্পের ৫৩ নং পিআইসির সভাপতি বাহাড়া ইউনিয়নের সদস্য লিপ্টন দাস এ কাজ করছেন।

জানা যায়, ৫৩ নং পিআইসি টি মুক্তারপুর ব্রীজ হতে ডুমরা গ্রাম পর্যন্ত। দূরত্ব ২৬২ মিটার এবং টাকার পরিমান ১৬ লক্ষ ৫৮ হাজার টাকা। গত বছরও এখানে হাওর রক্ষা বাঁধ নির্মাণ করা হয়েছিল। পরে এটিকে স্থায়ী সড়ক নির্মাণের জন্য দুই পাশে ব্লক দেওয়া হয়। এবছর আবারও এখানে পিআইসি নেওয়া হয় কিন্তু পিআইসি কমিটির লোকজন রাস্তার দুই পাশের ব্লকগুলো না সরিয়ে উপড়ে মাটি ফেলছেন।

স্থানীয়রা বলছেন নিচে ব্লক রেখে মাটি ফেললে বাঁধের মাটি বসবে না। ফলে বাঁধ ঝুঁকিপূর্ণ থেকে যাবে। অনেকের অভিযোগ, প্রকৃত কৃষকদের কাজ দিলে এমনটা হত না। পিআইসির সভাপতি, স্থানীয় মেম্বার এবং সেক্রেটারি আওয়ামীলীগ নেতা হওয়ার কারণে তারা কারও নিষেধ না মেনে নিজেদের ইচ্ছামত কাজ করছেন।

এ বিষয়ে বাহাড়া ইউনিয়ন চেয়ারম্যান বিধান চন্দ্র চৌধুরী বলেন, বিষয়টি আমি উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছি। পরে ইউএনও এবং উপজেলা চেয়ারম্যান লিপ্টনকে ডেকে নিয়ে ব্লকগুলো সরানোর নির্দেশ দেন। এ ব্যাপারে প্রকল্পের সভাপতি লিপ্টন দাস বলেন, দুই তিন দিনের মধ্যেই ব্লকগুলো সরিয়ে ফেলা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: