সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাবেক কৃষি প্রতিমন্ত্রী কায়সারের মৃত্যুদন্ড দ্রুত কার্যকরের দাবি

হবিগঞ্জ সংবাদদাতা:

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের মৃত্যুদন্ড আপিল রায়ে বহাল রাখায় খুশি হবিগঞ্জের মুক্তিযোদ্ধারা। আপিল বিভাগে সৈয়দ মো. কায়সারের মৃত্যুদন্ডের রায় বহাল রাখার মাধ্যমে বাংলাদেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে মনে করছেন স্থানীয় মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা। পাশাপাশি তার মৃত্যুদন্ড দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন তারা।
এ ব্যাপারে সাবসেক্টর কমান্ডার ক্যাপ্টেন কাজী কবির উদ্দিন বলেন, রাজাকার কায়সারের মৃত্যুদন্ড বহাল রাখায় আমরা মুক্তিযোদ্ধারা অনেক খুশি। আমাদের প্রাণের দাবি ছিল মাধবপুর ও নাসিরনগর এলাকার এই রাজাকারের ফাঁসি হোক। আপিল বিভাগের যেহেতু চূড়ান্ত রায় হয়েছে এখন শুধুমাত্র কার্যকরের পালা। আমরা চাই দ্রুত সময়ের মধ্যেই এই ফাঁসি কার্যকর হোক।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার ফুল মিয়া বলেন, রাজাকার কায়সার এই এলাকায় যে তান্ডব চালিয়েছিল তা ভাষায় প্রকাশ করার মতো না। হত্যা-গণহত্যা, মা-বোনদের ধর্ষণ, অপহরণ, নির্যাতন, বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও লুটপাটের তান্ডব চালিয়েছিল সে।
২০১৪ সালের ২৩ ডিসেম্বর সৈয়দ কায়সারকে ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এর বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. শাহিনুর ইসলামের সমন্বয়ে গঠিত তিন সদস্যের একটি বেঞ্চ।
২০১৫ সালের ১৯ জানুয়ারি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় সৈয়দ কায়সারের মৃত্যুদন্ড থেকে খালাস চেয়ে আপিল আবেদন করা হয়। সৈয়দ কায়সারের পক্ষে অ্যাডভোকেট জয়নুল আবেদীন তুহিন আপিল আবেদনটি করেন। আপিলে খালাসের আরজিতে ৫৬টি যুক্তি তুলে ধরা হয়। ৩০ অক্টোবর প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের একই বেঞ্চে আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হলে কাল এই রায় প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: