সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

কমলগঞ্জে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় অনুষ্ঠিত

কমলগঞ্জ সংবাদদাতা :

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বর্তমান শেখ হাসিনা সরকারের আমলে চা শ্রমিকদের ভাগ্যের অনেক পরিবর্তন হয়েছে। তাদের জীবনমান উন্নয়ন হয়েছে। চা শ্রমিক সন্তানরা শিক্ষিত হচ্ছে। বিসিএস ক্যাডার হয়েছে। বিভিন্ন দপ্তরের তাদের চাকুরি হচ্ছে। চা শিল্পের প্রাণ হচ্ছে চা শ্রমিকরা। যে কোন অবস্থায় চোরাইপথে বাংলাদেশে চা পাতা আসা বন্ধ করতে তিনি স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন। কাগজেপত্রে নাম থাকলে একটানা কেউ ১২ বছরে বসবাস করলে কেউ আপনাদের ভিটে থেকে উচ্ছেদ করতে পারবে না। কোন বাগান কৃর্তপক্ষ চা শ্রমিকদের উচ্ছেদ করতে চাইলে আপনারা আমাদের জানাবেন। আমরা সাথে সাথে ব্যবস্থা নেবো। চা শ্রমিকদের ভূমি অধিকার প্রতিষ্ঠিত অধিকার। এটা নিশ্চিত করা হবে। আপনারা ভূমির মালিক হয়ে গেছেন। চা বাগান থেকে মদের কারখানা তুলে দেয়া হবে। চা শ্রমিকদের মজুরী অবশ্যই বৃদ্ধি করা হবে। চা শ্রমিকদের চুক্তি সম্পাদনে দীর্ঘসূত্রিতা যাতে না হয় সে ব্যাপারে আপনারা যত্নবান হবেন। বিদ্যালয়বিহীন চা বাগানে বিদ্যালয় করা হবে। সব শ্রমিকদের বাসস্থানে বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। চা শ্রমিকদের সকল দাবী দাওয়া প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে। তিনি রোববার বিকেলে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর চা বাগান নাট মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের বার্ষিক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখনলাল কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ, উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব, চা সংসদের চেয়ারম্যান এম, শাহ আলম, আন্তর্জাতিক শ্রম সংস্থার ইনডিজিনাস এন্ড ট্রাইবাল পিপলস প্রজেক্টের ন্যাশনাল প্রজেক্ট কো-অর্ডিনেটর আলেক্সসিউস চিছাম, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, শ্রম অধিদপ্তর শ্রীমঙ্গল এর উপ পরিচালক নাহিদুল ইসলাম। বার্ষিক সাধারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী।
চা শ্রমিক নেতা সজল কৈরী ও মীনা রবিদাসের যৌথ পরিচালনায় সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন চা শ্রমিক নেতা পংকজ কন্দ, বিজয় হাজরা, কমল চন্দ্র বুনার্জী প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা, জাতীয় সংগীত ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানে উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি। পরে ৭টি ভ্যালীর দলীয় পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে ২৩০টি চা বাগানের প্রায় ৬ হাজার চা শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: