সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জর্দানে নতুন ইতিহাস : প্রথম নারী পাইলট সালমা

আন্তর্জাতিক ডেস্ক ::
নতুন ইতিহাস তৈরি করেছেন জর্দানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহর মেয়ে প্রিন্সেস সালমা বিনতে আবদুল্লাহ। তিনি দেশটির প্রথম নারী পাইলট হিসাবে সে দেশের বিমান বাহিনীত যোগ দিয়েছেন। জর্দানের রয়েল কোর্টের বরাত দিয়ে এ খবর জানিয়েছেসংবাদ মাধ্যম মিডল ইস্ট মনিটর।

রয়াল কোর্ট থেকে প্রচারিত এক বিবৃতিতে বলা হয়, চলতি সপ্তাহে নতুন ইতিহাস তৈরি করেছে রাজকন্যা সালমা। তিনি জর্দানের প্রথম নারী হিসাবে সফলতার সঙ্গে রাজধানী আম্মানে পাইলট প্রশিক্ষণ শেষ করেছেন। এরপরই তাকে দেশের প্রথম নারী পাইলট হিসেবে সম্মানিত করেন তার বাবা ও জর্দানের বাদশাহ দ্বিতীয় আবদুল্লাহ।

বুধবার আম্মানে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে নিজের মেয়ে সালমার গলায় পাইলটের স্বীকৃতি হিসাবে মেডেল পরিয়ে দেন জর্দানের বাদশাহ। অনুষ্ঠানে তার মা রানি রানিয়া আবদুল্লাহ এবং বড় ভাই যুবরাজ হুসেইন বিন দ্বিতীয় আবদুল্লাহও উপস্থিত ছিলেন। পরে ইনস্টিগ্রামে বোনকে তার এই সফলতার জন্য অভিনন্দন জানান যুবরাজ হুসাইন।

বাদশাহ আবদুল্লাহর তৃতীয় সন্তান সালমা রয়েল মিলিটারি একাডেমির কমিশনিং শর্ট কোর্সে ভর্তি হন গত বছরের গত নভেম্বরে। সেখান থেকেই তিনি আকাশে উড়ার প্রশিক্ষণ নেন। এর আগে সালমার দুই ফুফু এই একাডেমি থেকে বিমান চালনার প্রশিক্ষণ নিয়েছিলেন। তবে তারা কেউই সামরিক বিমান চালনার প্রশিক্ষণ নেননি, কেবল শখের বশেই উড়া শিখেছিলেন। আর তাদের কেউই বিমান চালনাকে পেশা হিসাবেও বেছে নেননি। তাই সালমা হচ্ছেন জর্দানের প্রথম নারী যিনি বৈমানিক হিসাবে বিমানবাহিনীতে যোগ দিলেন। তিনি জর্দানের বিশেষ বাহিনীর হয়ে কাজ করবেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: