সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবাসীদের জন্য হেল্প ডেস্ক চালু করল সিলেট চেম্বার

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় চেম্বার কনফারেন্স হলে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর সহযোগিতায় বিদেশ ফেরত কর্মীদের জন্য হেল্প ডেস্ক এর উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব বলেন, সিলেট প্রবাসী অধ্যূষিত অঞ্চল। সিলেটের একটি বিশাল জনগোষ্ঠী যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্য ও বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করেন। এসব প্রবাসীরা দেশের অর্থনীতিতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ভূমিকা রেখে যাচ্ছেন। তাদের প্রেরিত রেমিটেন্সের উপর ভিত্তি করে বাংলাদেশের অর্থনীতি আজ মজবুত ভিতের উপর দাঁড়িয়েছে। প্রবাসীদের অভিজ্ঞতা কাজে লাগাতে এবং বিদেশ ফেরত কর্মীদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) সিলেট চেম্বার কার্যালয়ে একটি হেল্প ডেস্ক স্থাপনে এগিয়ে এসেছে। এজন্য আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তিনি এই হেল্প ডেস্ক থেকে বিভিন্ন তথ্য সেবা ও সহযোগিতা গ্রহণের জন্য বিদেশ ফেরত কর্মীদের আহবান জানান।

সভায় বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের এডিশনাল সেক্রেটারী আসিফ আইয়ুব বলেন, সিলেটের পাশাপাশি চট্টগ্রামেও আমরা প্রবাসীদের জন্য এরকম হেল্প ডেস্ক চালু করেছি। এই হেল্প ডেস্কটি বিদেশ ফেরত কর্মীদের দক্ষতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করার পাশাপাশি ছোটখাটো যেকোন ব্যবসা চালু করতে প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করবে। এছাড়াও এটি সিলেট টেকনিক্যাল ট্রেনিং কলেজ, সিলেট জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থার সাথে যোগাযোগ রক্ষা করে প্রবাসী কর্মীদের কল্যাণে কাজ করে যাবে।

সভায় আরো বক্তব্য রাখেন আইএলও এর প্রোগ্রাম অফিসার এ.এন.এম. তানজিল এহছান, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস সিলেটের সহকারী পরিচালক মীর কামরুল ইসলাম, ইউসেপ বাংলাদেশ এর রিজিওনাল ম্যানেজার ইঞ্জি: এস. কে. বর্ণা, প্রবাসী কল্যাণ ব্যাংকের এসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহা আলম, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার বুশারত আলী, সিলেট চেম্বারের পরিচালক মোঃ সাহিদুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, আব্দুর রহমান জামিল, খন্দকার ইসরার আহমদ রকী। অনুষ্ঠান শেষে চেম্বার বিল্ডিং এর ৪র্থ তলায় চেম্বার সভাপতি ও অতিথিবৃন্দ ফিতা কেটে বিদেশ ফেরত কর্মীদের জন্য হেল্প ডেস্ক এর শুভ উদ্বোধন করেন। এসময় সিলেট টেকনিক্যাল ট্রেনিং কলেজ, কর্মসংস্থান ব্যাংক ও ব্র্যাক এর প্রতিনিধিবৃন্দ, বিভিন্ন প্রতিষ্ঠানের মালিক এবং বিদেশ ফেরত কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: