সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধু বিপিএল : সিলেটে সুপার ওভারে ম্যাচ জিতে নেয় কুমিল্লা

স্পোর্টস ডেস্ক ::

বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্বে দিনের শেষ ম্যাচটা জমজমাট করে তুলেছিলো সিলেট থান্ডার এবং কুমিল্লা ওয়ারিয়র্স। দু’দলের ব্যাট করার পরেও ম্যাচের ফলাফল না আসায় ম্যাচ গড়ায় সুপার ওভারে। শেষ পর্যন্ত সুপার ওভারে ম্যাচ জিতে নেয় কুমিল্লা।

এর আগে কুমিল্লার ওয়ারিয়র্স প্রথমে ব্যাট করে ১৪০ রান তোলে। ১৪১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে সিলেটও তোলে ১৪০ রান। আর তাতেই ম্যাচ গড়ায় সুপার ওভারে। এখানে আগে ব্যাট করে কুমিল্লাকে ৮ রানের জয়ের লক্ষ্য দেয় সিলেট থান্ডার। জবাবে ব্যাট করতে নেমে ১ বল হাতে রেখেই জয় তুলে নেয় কুমিল্লা।

সুপার ওভারের আগে টস জিতে আগে কুমিল্লাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় সিলেট। আগে ব্যাট করতে নেমে এবাদত হোসেন আর সোহাগ গাজীর দারুণ বোলিংয়ে দ্রুতই টপ অর্ডারের ব্যাটসম্যানদের হারায় কুমিল্লা। অধিনায়ক সৌম্য সরকার আর তারকা ক্রিকেটার সাব্বির রহমান ফেরেন যথাক্রমে ৫ এবং ১৭ রান করে। শেষ দিকে ব্যাট হাতে আর কেউই তেমন প্রতিরোধ গড়তে না পারলে কুমিল্লা ওয়ারিয়র্সের সংগ্রহ দাঁড়ায় ১৪০ রানের। আর তাতেই স্বাগতিক সিলেট থান্ডারের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৪১ রানের।

সিলেটের বোলাররা নিজেদের কাজটা করেছেন বেশ ভালো ভাবেই। এবাদত হোসেন আর শিরফান রাদারফোর্ড নিয়েছেন তিনটি করে উইকেট আর দুই উইকেট নিয়েছেন সোহাগ গাজী।

জবাবে ব্যাট করতে নেমে কুমিল্লার আফগান স্পিনার মুজিব-উর-রহমানের কাছেই যেন পরাস্থ হয় সিলেটের ব্যাটসম্যানরা। নিজের কোটার চার ওভারে মাত্র ১২ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট। তবে থান্ডারদের টপ অর্ডার ব্যাটসম্যানদের প্যাভিলিয়নের পথ দেখানোর কাজটা করেছিলেন টাইগার পেসার আল-আমিন হোসেন।

কুমিল্লার ব্যাটসম্যানদের মধ্যে লড়াইটা করেছেন কেবল সোহাগ গাজীই। অন্যরা যখন আসা যাওয়ার মিছিলে ছিলেন তখন একা হাতেই লড়াই করে গেছেন সোহাগ। দলকে জয়ের আশাও দেখাচ্ছিলেন এক সময়, তবে যোগ্য সঙ্গী হিসেবে সঙ্গ দিয়ে পারেনি থান্ডারদের কেউই। শেষ পর্যন্ত ৩১ বলে ৫২ রান করে থামেন সোহাগ গাজী। তবে তিনি ফিরে যাওয়ার পর নাভিন উল হক এবং মুনির হোসেন লড়াই করতে থাকেন। শেষ পর্যন্ত নাভিন ১৫ আর মুনির করেন ১৬ রান। আর ইনিংসের শেষ বলে দৌড়ে দুই রান নিতে গিয়ে রান আউট হন মুনির। তাতেই দু’দলের স্কোর দাঁড়ায় সমান। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

সুপার ওভারে সিলেটকে হারিয়ে ম্যাচ জিতে নেয় সৌম্য সরকারের কুমিল্লা ওয়ারিয়র্স।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: