সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০২০ নতুন বছরকে স্বাগত জানিয়ে চোখ ধাঁধানো আয়োজনে মাতে অস্টেলিয়া

শাহাব উদ্দিন শিহাব, সিডনি, অস্টেলিয়া:

জীবনের হিসেবে অতীত হলো আরো একটি বছর ২০১৯। অন্যান্য বছরের মতো নতুন বছরকে স্বাগত জানানোর অধীর অপেক্ষায় ছিল অস্টেলিয়া। ২০২০ নতুন বছরের শুরুতে রাত ১২টা ১মিনিটে নতুনের আবাহনে জমকালো, চোখ ধাঁধানো আয়োজনে মাতে অস্টেলিয়া। খ্রিষ্টীয় নববর্ষ উদযাপনের জন্য বিশ্বের অন্যা যে কোন শহরের মতো নানা অনুষ্ঠানের আয়োজন করে অস্টেলিয়া।
উৎসব ঘিরে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থাও। আন্তর্জাতিক সময় অনুযায়ী ২০২০ সালকে সবার আগে স্বাগত জানানোর সুযোগ পায় অস্টেলিয়া। আতশবাজি আর হাজারো আলোকছটায় রাতের আকাশকে সাজিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে সেখানকার মানুষ।
অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলের মধ্যেই আতশবাজি, নাচ, গান আর শ্যাম্পেন ওড়ানোর মধ্য দিয়ে ২০২০ সালকে বরণ অর্থাৎ নতুন এক দশকে পদার্পণের উদযাপন শুরু হয়ে গেছে।
আতশবাজি প্রদর্শনের মাধ্যমে রাত ১২টা ১মিনিটে অস্ট্রেলিয়ার সিডনি শহরের হারবার ব্রিজে শুরু হয় নববর্ষ উদযাপন। কিন্তু সেই হারবার ব্রিজের পাশেই ভয়াবহ দাবানলে সমুদ্র তীরবর্তী এলাকাগুলোর আতঙ্কিত হাজারও বাসিন্দা অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলের দিকে ছুটছে।
অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলসহ দেশটির অনেক শহরে আতশবাজিতে বর্ষবরণ বাতিল করা হয়েছে। ভয়াবহ দাবানল থেকে জীবন বাঁচাতে হাজার হাজার মানুষ সমুদ্র সৈকতে গিয়ে শুয়ে পড়েছেন।
সিডনির মেয়র উৎসব শুরুর আগে বলেন, ‘আমরা আশা করছি, নববর্ষের রাতে হারবারে লাখ লাখ মানুষের উপস্থিতিসহ বিশ্বের শত কোটি মানুষের নজর থাকবে সিডনিতে।’ তিনি বলেন, যারা অনুষ্ঠানে আসতে পারেননি তাদের জন্য আগামী বছরের অনুষ্ঠান থাকবে অপেক্ষায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: