সর্বশেষ আপডেট : ৫৭ মিনিট ১০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ব্র্যাক পরিচালিত স্কুলের অভিভাবকদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত

শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন মানুষ
হিসেবে গড়ে তুলতে পারে সহিংসতা প্রতিরোধ করা সম্ভব

সিলেটে ব্র্যাক পরিচালিত স্কুলের অভিভাবকদের নিয়ে বাল্যবিবাহ, যৌন হয়রানী এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে অভিভাবক সমাবেশ অনুষ্টিত হয়েছে। সোমবার বিকেলে নগরীর আখালিয়া নতুনবাজার সিলেট উদয়ন স্কুলে এ সমাবেশ অনুষ্টিত হয়। এতে প্রায় তিন শতাধিক অভিভাবক তাদের সন্তানদের নিয়ে উপস্থিত হন।

ব্র্যাকের টেকনিক্যাল ম্যানেজার মো. মহসিনের সঞ্চালনায় সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন সিলেট উদয়ন স্কুলের প্রধান শিক্ষক মোঃ হাবিবুর রহমান। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানদের সকল ক্ষেত্রে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আজকের শিক্ষার্থীদের আগামীতে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন একজন মানুষ হিসেবে গড়ে তুলতে পারে সকল ধরনের সহিংসতা প্রতিরোধ করা সম্ভব। আকাশ সংস্কৃতি যাতে পরিবারের জন্য ক্ষতির কারণ না হয় সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখতে মা বাবাদের অনুরোধ জানান তিনি।

সমাবেশে ব্র্যাকের ব্রাঞ্চ ম্যানেজার মো. মানিক মিয়া বলেন, সন্তানকে মানুষের মত মানুষ করতে পারলে মা বাবার শ্রম স্বার্থক হবে। বাল্যবিবাহ-যৌন হয়রানির মত ঘটনা প্রতিরোধে সমাজের সকল মানুষের সহযোগিতা প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি। অভিভাবক সমাবেশে আরো বক্তব্য দেন সাংবাদিক খালেদ আহমদ, ব্র্যাকের এস এস তাসলিমা ইয়াসমিন ও টেকনিক্যাল ম্যানেজার আব্দুল বাতেন ।

এ সময় উপস্থিত ছিলেন, আনিসুর রহমান, সংকর চন্দ্র সরকার, সালমা আক্তার, খাদিজা আক্তার, অর্নি দাস, নিজাম উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: