সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আল্লাহর দয়া না থাকলে বাঁধ কাজে আসবে না : পরিকল্পনামন্ত্রী

দোয়ারাবাজার সংবাদদাতাঃ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, এদেশের সবকিছুর মালিক জনগণ। তাদের টাকায় দেশের প্রতিটি সেক্টরের উন্নয়ন সাধিত হচ্ছে। আপনারাই সকল টাকার মালিক। হাওরের বাঁধ আপনাদের টাকায় হচ্ছে। বাংলাদেশের নাগরিক হিসেবে আপনাদের সবকিছুতেই অধিকার আছে। তিনি বলেন, আল্লাহতালার প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে। আল্লাহর দয়া না থাকলে বাঁধ কাজে আসবে না। হাওর রক্ষা বাধ একটা উসিলা মাত্র। আমরা চেষ্টা করছি যাতে অকালে হাওরের ফসল ডুবে না যায়। সরকার প্রতিবছরই হাওর রক্ষা বাঁেধর জন্য বড়বড় বরাদ্দ দিয়ে থাকে। সুতরাং আমাদের সেই টাকাকে সঠিকভাবে বাঁধের কাজে লাগাতে হবে। এখানে কোন অনিয়ম সহ্য করা হবেনা। যেই অনিয়ম দুর্নীতি করুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
বৃহ¯পতিবার বিকাল ৪ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের হরিনগরে কাচিভাঙ্গার হাওরের ফসলরক্ষা বাঁধের কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও ইউপি সদস্য বদরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাউবোর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, স্থানীয় সরকারের উপ-পরিচালক (ডিডিএলজি) এমরান হোসেন। স্বাগত বক্তব্য রাখেন দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা শমসাদ বেগম, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক আবাব মিয়া, যুবলীগ নেতা আবু খালেদ চৌধুরী রুবেল, পিআইসি সভাপতি কবিতা দাস, স¤পাদক ছাদেক মিয়া সহ এলাকার কৃষক ও রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ।
এদিকে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমাদের জীবনে পানির প্রয়োজনীয়তা অপরিসীম। পানির অপর নাম জীবন, তবে সেটা হতে হবে নিরাপদ ও বিশুদ্ধ। পানি ছাড়া কোন প্রাণীই বেঁেচ থাকতে পারেনা। তাই পানি প্রয়োজন। তবে সেটা অবশ্যই নিরাপদ হওয়া চাই। তিনি বলেন, নিরাপদ পানির অভাবে এক সময় এদেশের মানুষ সারাবছর কলেরা, ডায়রিয়ায় আক্রান্ত হত। কিন্তু এই সরকার নিরাপদ পানির অভাবে যাতে কোন মানুষ আর কষ্ট না পায় তার সকল ব্যবস্থাই করছে। নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন বিতরণ করছে সরকার। এদেশের ইতিহাসে কোন সরকার এত উন্নয়ন করেনি। দেশের যেদিকেই থাকাই শুধু উন্নয়ন আর উন্নয়ন। তিনি বলেন, হাওরাঞ্চলের মানুষের মন বড়। তারা মুনাফিক নয়। তারা উপকার যে করে তার কৃতজ্ঞতা প্রকাশ করতে জানে। তিনি বলেন, একসময় এই শান্তিগঞ্জে কিছুই ছিলনা। মানুষের অনেক কষ্ট হয়েছে। কিন্তু এখন শান্তিগঞ্জের চেহারা পাল্টে গেছে, উন্নয়ন ঝলমল করছে চারিদিকে। এতেই শেষ নয়, উন্নয়ন হচ্ছে আরও হবে। প্রধানমন্ত্রী শেখা হাসিনার প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত।
বৃহ¯পতিবার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে উপজেলার ২টি ইউনিয়নের ৭শ’ পরিবারের মাঝে গভীর নলকূপ ও অফসেট-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো: আব্দুল আহাদ। এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈয়দা শমসাদ বেগম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ুম, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ- স্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়েজুর রহমান, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক স¤পাদক কামরুল ইসলাম শিপন, উপজেলা ছাত্রলীগের সাধারণ স¤পাদক এমরান তালুকদার প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: