সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ধর্ম প্রতিন্ত্রীকে আল-মদীনা ইসলামিক ইন্সষ্টিটিউটের সংবর্ধনা

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহ এমপি বলেছেন, মহাগ্রন্থ আল-কোরআন মানবজীবনের পরিপূর্ণ বিধান। কুরআন ও হাদিস আমাদের মৌলিক বিষয়। পবিত্র কোরআন মুসলমানদের জন্য একটি সংবিধান। কোরআন হল শান্তির বাণী। ধর্ম নিয়ে আলোচনা ও সমালোচনা না করাই উচিত। পবিত্র কোরআনকে পুরোপুরি বুঝতে ও জানতে হলে তাদের জন্য হাদিসের প্রয়োজনীয়তা অনেক। তিনি বলেন, আমাদের দেশে অনেক সংখ্যালঘু আছেন যারা নিজ নিজ ধর্ম পালন করে যাচ্ছেন। এই সংখ্যালঘুদের নিরাপত্তা দেওয়া আমাদের কর্তব্য। প্রত্যেক দেশের সরকার প্রধানকে সে দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে দায়িত্ব নিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন এবং মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠাসহ ইসলামের প্রচার ও প্রসারে বিভিন্ন পদক্ষেপ নিয়েছিলেন।
তিনি বৃহস্পতিবার বেলা ১টায় বড়শালা এয়ারপোর্টের আল-মদীনা ইসলামিক ইন্সষ্টিটিউট কর্তৃক এক অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে উপরোক্ত কথাগুলো বলেন।
প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাওলানা গোলাম কিবরিয়ার সভাপতিত্বে ও মাওলানা আব্দুল্লাহ নেজামীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ কয়েছ এমপি, সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, প্রিন্সিপাল মাওলানা আব্দুল আজিজ, হজরত শাহ জালাল (রহ) সিলেট জামেয়া কাসিমুল উলুম দরগাহ মাদ্রাসার শাইখুল হাদিস হজরত মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, হজরত মাওলানা মুসলেহ উদ্দিন রাজু (দা:বা:)।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জাকুয়ান আহমদ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: