fbpx

সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৩১ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

রাশিয়া চাপ দিলে রোহিঙ্গাদের ফেরার সুযোগ সৃষ্টি হবে: পররাষ্ট্রমন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::

বন্ধু রাষ্ট্র হিসেবে মিয়ানমারের ওপর রাশিয়ার যথেষ্ট প্রভাব রয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, রাশিয়া যদি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে চাপ দেয়, তাহলে দেশটি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে রাজি হবে। রোহিঙ্গাদের ফিরে যাওয়ার সুযোগ সৃষ্টি হবে।

সোমবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর একটি হোটেলে সোভিয়েত অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে প্রায় ১১ লাখ রোহিঙ্গা। মিয়ানমার আমাদের বন্ধুরাষ্ট্র। মিয়ানমারের ওপর রাশিয়ার যথেষ্ট প্রভাব রয়েছে। তারা যদি অব্যাহতভাবে মিয়ানমারকে চাপ প্রয়োগ করে, তাহলে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে রাজি হবে দেশটি। তাই আমি রাশিয়া এবং রাশিয়ান ফেডারেশনকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাংলাদেশকে সহযোগিতা করার আহ্বান জানাই।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধের বন্ধু হিসেবে বাংলাদেশ এবং রাশিয়ার সম্পর্ক ঐতিহাসিক। আমরা দেশটির সঙ্গে রাজনৈতিক এবং অর্থনৈতিক সম্পর্কের পরিধি বাড়াতে চাই।

বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। অর্থনৈতিক অগ্রগতি দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। গত বছর আমাদের দেশের মোট দেশজ উৎপাদন (জিডিপি) ছিলো ৮ দশমিক ১৫ শতাংশ। জিডিপির অগ্রগতির ক্ষেত্রে বাংলাদেশ এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৪৫টি দেশের মধ্যে শীর্ষে ছিল। শুধু জিডিপির অগ্রগতি নয় আমরা দারিদ্র্য দূরীকরণেও উল্লেখযোগ্য উন্নয়ন করেছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: